বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যমেই চির স্মরণীয় থাকবেন: শফিকুর রহমান চৌধুরী

0
205

Shofiqur Rahman Chy
সিলেট: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের সব চেয়ে ভালবাসতেন। শিশু কাল থেকেই বঙ্গবন্ধু ভাল ছাত্র ও উত্তম চরিত্রের অধিকারী ছিলেন। বাল্য বয়স থেকেই তিনি শিক্ষার্থীদের অধিকার আদায় ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি ছিলেন ইসলামের একজন প্রকৃত সেবক। তিনি বিশ্বের মানচিত্রে যেমনি দেশকে পরিচিত করেছেন, তেমনি ইসলামের প্রচার ও প্রসারে কাজ করেগেছেন। তিনি ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। আজ এ ফাউন্ডেশনের ৮০ হাজারের বেশী জনশক্তি শিশুদের শিক্ষা ও ইসলামের খেদমতে নিয়োজিত রয়েছেন। ইসলাম শান্তির ধর্ম, এখানে সন্ত্রাসের কোন স্থান নেই। যারা মানুষ হত্যা করে, ঈদে মিলাদুন্নবী (সা:) ধর্মীয় দিবস এমনকি বিশ্ব ইজতেমার দিনেও হরতাল অবরোধ প্রত্যাহার করেনা তাদের বিরুদ্ধে দেশ ও জাতিকে সর্তক থাকতে হবে। বঙ্গবন্ধু তাঁর কর্মের মাধ্যমেই চিরদিন আমাদের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশন সিলেটের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৬তম জন্ম দিবস এবং জাতীয় শিশু দিবস, ২০১৫ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সাংসদ সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী এসব কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক (চলিত দায়িত্ব) ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টিবি গেইট মুহাম্মদিয়া দাখিল মাদ্রাসার সুপার সৈয়দ কুতবুল আলম, যুক্তরাজ্যস্থ বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক, বিশিষ্ট সাংবাদিক ও ঢাকা নিউজ ২৪ ডট কমের ব্যবস্থাপনা সম্পাদক লতিফুল বারী হামিম। প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম সমিতি জেলা সভাপতি মাওলানা নুরুল আমীন। সভাপতির বক্তব্যে। ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক (চলিত দায়িত্ব) ফরিদ উদ্দিন আহমেদ বলেন বঙ্গবন্ধু দেশের উন্নয়ন ও ইসলামের প্রচার প্রসারে কাজ করে গেছেন। তাঁর কাজের সূত্রধরে আমরা সিলেটের আলেম-উলামাদের নিয়ে কাজ করে যাচ্ছি।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী শফিকুর রহমান। ইসলামিক ফাউন্ডেশন সিলেট’র ফিল্ড সুপারভাইজার সৈয়দ জিয়াউর রহমান উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সিলেট’র ফিল্ড অফিসার মোঃ আবদুল বাকী। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাফফেরাত ও দেশ জাতি মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয় এবং শিশুদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email