বরিশালের ম্যাজিস্ট্রেট আদালতে অগ্নিসংযোগ

0
223

Agun
নিউজ ডেস্ক: বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাসে আগুনে পুড়ে গেছে তিনটি আদালতের মামলার অধিকাংশ নথিপত্র। বৃহস্পতিবার রাত পৌঁনে দশটার দিকে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহিনুর আক্তারের এজলাস থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বাবুগঞ্জ ও বানারীপাড়া সেরেস্তার দু’টি কক্ষে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দমকল বাহিনীর দুটি ইউনিট প্রায় পৌঁনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এর আগেই ওই তিনটি আদালতের মামলার বেশিরভাগ নথিপত্র ও আসবাব পুড়ে যায়।
বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সুমন জানান, সন্ধ্যার পর আদালতের কর্মচারীরা কাজ শেষে এজলাস তালাবদ্ধ করে চলে যান। রাত পৌনে ১০টার দিকে আগুনের কথা শুনে তিনি আদালতে ছুটে যান। সেখানে গিয়ে দেখতে পান- আগুন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহিনুর আক্তারের এজলাস, বাবুগঞ্জ সেরেস্তা ও বানরীপাড়া সেরেস্তার তিনটি কক্ষে ছড়িয়ে পরেছে।
নাজির জানান, ওই তিনটি কক্ষে কয়েকশ’ মামলার নথিপত্র রাখা ছিল। আগুনে আসবাব ও মামলার বেশিরভাগ নথিপত্র পুড়ে গেছে।
ঘটনাস্থলে পরিদর্শন করা বরিশালের জেলা প্রশাসক মো. শহীদুল আলম জানান, আগুন লাগার কারণ বৈদ্যুতিক সর্ট সার্কিট বলে মনে হচ্ছে না। কোনো গোষ্ঠি নাশকতা ঘটাতে এই অগ্নিসংযোগ করে থাকতে পারে।
বরিশাল কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, তদন্ত ছাড়াই আগুন লাগার কারণ বলা সম্ভব নয়। তবে কেউ নাশকতার জন্য অগ্নিসংযোগ করেছে কি-না – তাও খতিয়ে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email