বাংলাদেশি মেয়েরা সৎ, যোগ্য ও নিষ্ঠাবান: স্বাস্থ্যমন্ত্রী

0
250

Nasim 02
ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন, মেয়েরা এখন যোগ্যতা অনুযায়ী জায়গা পাচ্ছে। বাংলাদেশি মেয়েরা সৎ, যোগ্য ও নিষ্ঠাবান। তার প্রকৃত উদাহরন হচ্ছে গার্মেন্স সেক্টর। বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার প্রথম আলোর কার্যালয়ে ‘রাজনৈতিক দলের নেতৃত্বে নারীর অংশ গ্রহণ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ পার্লামেন্টে নারী প্রতিনিধিত্ব বৃদ্ধিই প্রমাণ করে নারীর ক্ষমতায়ন এই সরকারের আমলে অনেক বেড়েছে। আর তার বাস্তব প্রমাণ হল আমাদের প্রধানমন্ত্রী, স্পিকার ও বিচারপতি নারী। তৃণমূল পর্যায়ে নারী নেতৃত্ব বৃদ্ধি করতে আমরা কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, ২০২০ সালের মধ্যে নারী প্রতিনিধিত্ব ৩৩% এ উন্নিত করণের জন্য আরপিও অনুযায়ী কাজ চলছে। এবং সে অঙ্গীকার বাস্তবায়ন করা হবে।
প্রথম আলো বিএনপি-আওয়ামী লীগকে এক সঙ্গে বসিয়েছে বলে ধন্যবাদ জানিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম ওসমান ফারুক বলেন, নারীর ক্ষমতায়নে সকল দল মত যদি আমরা ঐক্যবদ্ধ হতে পারি তাহলে নারী প্রতিনিধিত্ব নিয়ে আমাদের যে অঙ্গীকার তা অতি শিগগিরই বাস্তবায়ন হবে। আমাদের দল গুলোর মধ্যে ভিন্নমত থাকতে পারে, কিন্তু গুরুত্বপূর্ণ ইস্যুতে আমাদের এক মত হতে হবে।
গোল টেবিল বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক নির্বাচন কমিশনার এটি এম সামসুল হুদা, ডেপুটি চিফ অব পার্টি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কে টি ক্রোক, জাতীয়তাবাদী মহিলা দলের মহাসচিব শিরীন সুলতানা প্রমুখ।

Print Friendly, PDF & Email