বাংলাদেশের মানুষ মিথ্যাচার মেনে নেবে না: প্রধানমন্ত্রী

0
232

Hasina
স্টাফ রিপোর্টার: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে তাকে জিহ্বা সামলে কথা বলার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন, বাংলাদেশের ও বিশ্বের মানুষ এসব মিথ্যাচার মেনে নেবে না। বুধবার বিকালে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করেছেন। তিনি অপরাধ করেছেন বলেই তার বিরুদ্ধে মামলায় আদালতে হাজিরা দেন না। তিনি পালিয়ে পালিয়ে বেড়ান। আদালতে মামলা চলাকালে তার আইনজীবীরা আদালতকে অসম্মান করেন, গালাগালি করেন। বিশ্বের কোন সভ্য দেশেই এ ধরনের অসভ্য কাজ কেউ করে না বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি।
তিনি বলেন, জামায়াতকে রাজনীতির সুযোগ দিয়েছিলেন জিয়াউর রহমান। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে হত্যার রাজনীতি শুরু হয়। এরপর জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে বলে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। ২০৪১ সালের মধ্যেই উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে বিশ্বসভায় মাথা উঁচু করে দাঁড়াবে। তিনি বলেন, জিয়া ইতিহাস বিকৃত করেছে, খালেদা জিয়াও করেছে তার পুত্রও একই কাজ করছে। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা দেশের স্বাধীনতাকে হত্যা, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা। সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email