বাংলাদেশ এশিয়ার সমৃদ্ধ অঞ্চলে পরিণত হবে: শিল্পমন্ত্রী

0
195
ফাইল ছবি

ঝালকাঠি: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশ একসময় দক্ষিণ-পূর্ব এশিয়ার সমৃদ্ধ অর্থনৈতিক অঞ্চলে পরিণত হবে। জেলা সদরের পুরাতন স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে শনিবার দুপুরে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, এই দেশের মানুষ চিন্তা করতে পারেনি পায়রায় নদীবন্দর হবে। আজকে শেখ হাসিনা পায়রা বন্দর স্থাপন করছেন। এই বন্দরকে ঘিরে এখানে যে অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠবে তার মাধ্যমে এই অঞ্চলই শুধু নয়, বাংলাদেশ দক্ষিণ-পূর্ব এশিয়ার সমৃদ্ধ অর্থনৈতিক অঞ্চলে পরিণত হবে। সম্মেলনের উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।
বাণিজ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ২০১৫ শুরু করেছিলেন জ্বালাও-পোড়াও আন্দোলনের মধ্য দিয়ে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেষ করেছেন পদ্মা সেতুর কাজের উদ্বোধনের মধ্য দিয়ে। ১৫ সাল বাংলাদেশের ইতিহাসে গৌরবোজ্জ্বল সাল। এই ১৫ সালে আমরা পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ অনেক বড় বড় প্রজেক্ট হাতে নিয়েছি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি, জেবুন্নেছা হিরন এমপি ও বজলুল হক হারুন এমপি। সম্মেলনের প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। এ সময় তিনি সরদার মো. শাহ আলমকে সভাপতি এবং এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্যের ঝালকাঠি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।
উল্লেখ্য, ২০০৬ সালের ২৪ এপ্রিল প্রায় ১০ বছর আগে সর্বশেষ সম্মেলনের মাধ্যমে জেলা কমিটি গঠন করা হয়।

Print Friendly, PDF & Email