বাংলা সাহিত্য ও সংস্কৃতি ধরে রাখতে লেখক ফোরাম যে কাজ করে যাচ্ছে তা এ যুগের ভাষা আন্দোলনের শামিল: কাউন্সিলর আয়াছ মিয়া

0
246

সিলেট: সিলেট ক্যামব্রিয়ান কলেজে সিলেট লেখক ফোরাম’র উদ্যোগে ও এস.এ.ও ফাউন্ডেশন এর ব্যবস্থাপনায় ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ব্রিটেনের টাওয়ার হ্যামলেট কাউন্সিলের পরিবহন ও পরিবেশ বিষয়ক কেবিনেট সদস্য কাউন্সিলর আয়াছ মিয়াকে নিয়ে সাহিত্য আড্ডা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সিলেট লেখক ফোরাম সভাপতি গীতিকার ও কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে সাহিত্য আড্ডা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাপ্তাহিক আমাদের সিলেট সম্পাদক ও নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ডা: মিফতাহুল হোসেন সুইট। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সিলেট ক্যামব্রিয়ান কলেজের প্রিন্সিপাল শিব্বির আহমদ ওসমানী।
সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থী শাহিদা আক্তারের কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও প্রভাষক মাহফুজুর রহমান এর পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, এস.এ.ও ফাউন্ডেশন এর চেয়ারম্যান ও সিলেট ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের প্রভাষক মারজানা আক্তার কলি, প্রভাষক আয়শা জামিলা, প্রভাষক মোঃ নজরুল ইসলাম, প্রভাষক লুবনা রয় তালুকদার, ফোরামের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো: ফখর উদ্দিন, সংস্কৃতিকর্মী বাহার বেগম, ফজলুর রহমান প্রমূখ।
সংবর্ধিত অতিথি কাউন্সিলর আয়াছ মিয়া বক্তব্যের শুরুতে ভাষার মাসে চমৎকার সাহিত্য আড্ডা ও সংবর্ধনার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তিনি বলেন, বিদেশী অপসংস্কৃতির বিরুদ্ধে বাংলা সাহিত্য সংস্কৃতি ও কৃষ্টিকে ধরে রাখতে সিলেট লেখক ফোরাম দেশে বিদেশে যেভাবে কাজ করে যাচ্ছে তা এ যুগের ভাষা আন্দোলনের শামিল। বর্তমান আধুনিক যুগে সব কিছু ভুলে শুধুমাত্র সততার উৎস থেকে অনুপ্রাণিত হয়ে সিলেট লেখক ফোরাম ও এস.এ.ও ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে। আপনাদের সকলের প্রচেষ্ঠা ও অনুপ্রেরণার কারণেই প্রবাসেও বাংলাদেশিরা সকল ব্যস্ততার ফাঁকে সাহিত্য ও সংস্কৃতি চর্চাকে ধরে রেখেছেন।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, সিলেট ক্যামব্রিয়ান কলেজের শিক্ষার্থী শাহ ইলমা আলম ও ক্ষুদে শিল্পী রিমা এবং রিপা।

Print Friendly, PDF & Email