বাজেট যে কোন দেশের জন্য গুরুত্বপূর্ণ অনুষঙ্গ: অর্থমন্ত্রী

0
458

অর্থমন্ত্রী মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন -বাজেট যে কোন দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ, একটি বার্ষিক দলিল যাতে রাষ্ট্রের আয়-ব্যয়ের পরিকল্পনা থাকে। সামনেই আসছে আমাদের বাজেট উপস্থাপন, আশা করা যায় আগামী জুন ১৩, ২০১৯ যেটি জাতীয় সংসদে উপস্থাপিত হবে। এবারের বাজেটটি হবে একটি স্মার্ট বাজেট।

বাজেট বক্তব্যের আকার গতানুগতিক বিশাল সাইজের থাকছে না। হবে সংক্ষিপ্ত এবং টু-দ্য পয়েন্ট। তাই বলে বাজেটের আকার ছোট হবেনা বরং যে কোন সময়ের তুলনায় এটি হবে রেকর্ড বাজেট। ২৪ মে শুক্রবার বিকালে কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা উচ্চবিদ্যালয় মাঠে লালমাই উপজেলা আওয়ামীলীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানের প্রধান অতিথির এ কথা বলেন।

অর্থমন্ত্রী লোটাস কামাল বলেন- ২০১৯-২০ অর্থবছরের নতুন বাজেটে থাকবে নতুন নতুন উদ্যোগ। আগামী বাজেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালনের প্রতিফলন থাকবে। তবে বেশি মনোযোগ থাকবে নির্বাচনি ইশতেহার অনুযায়ী ‘আমার গ্রাম আমার শহর’ ও কর্মসংস্থান সৃষ্টির দিকে। ইশতেহারের ঘোষণা অনুযায়ী, গ্রামকে পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে। যেখানে ইন্টারনেট, বিদ্যুৎ, গ্যাসসহ সব ধরনের নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হবে।

Print Friendly, PDF & Email