বিএনপিকে ক্ষমতায় যেতে হলে নির্বাচন করেই যেতে হবে: মোশাররফ হোসেন

0
262

ফরিদপুর: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘ক্ষমতায় যেতে হলে বিএনপিকে অবশ্যই জনগণের ম্যান্ডেট নিতে হবে। এর জন্য তাদের নির্বাচনে আসতে হবে। বিএনপি রুপার থালা নিয়ে আসবে আর আমরা থালায় ক্ষমতা তুলে দেব, তা হবে না।’ ক্ষমতায় যেতে হলে নির্বাচন করেই যেতে হবে—মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘বিএনপি নির্বাচনে এলে ভালো, না এলে আমাদের কিছু করার নেই।’

ফরিদপুরে শুক্রবার নিজ বাসভবনে ঢাকার ও স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন আয়োজনে কোনো সমস্যা হবে না বলেও উল্লেখ করেন খন্দকার মোশাররফ। তিনি বলেন, ‘কোনো দল নির্বাচনে না এলে নির্বাচন আয়োজনে সমস্যা হতে পারে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রের মতো দেশে। কেননা, ওই সব দেশে রাজনৈতিক দলই মাত্র দুই-তিনটি। কিন্তু বাংলাদেশে ৫৪টি রাজনৈতিক দল রয়েছে, তাই দু-একটি দল নির্বাচনে না এলে নির্বাচন আয়োজনে এর কোনো প্রভাব পড়বে না।’

বিএনপি একটি বড় দল উল্লেখ করে মন্ত্রী বলেন, তবে এ দেশের জনগণ বিএনপির জন্য পাগল নয়। সম্প্রতি অনুষ্ঠিত দুটি সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল সে কথা বলে।

ওই দুই নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে বিএনপির এজেন্ট না থাকার বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, নির্বাচন করতে হলে জনবল নিয়েই করতে হয়। মন্ত্রী প্রশ্ন রেখে বলেন, নির্বাচনে এসে কেন তারা কেন্দ্রে এজেন্ট দেয়নি।

ওই মতবিনিময় সভায় মন্ত্রী ফরিদপুরের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েও কথা বলেন।

মন্ত্রী বলেন, ফরিদপুরকে সিটি করপোরেশন হিসেবে গড়ে তোলার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ জন্য প্রয়োজনীয় এলাকা ও জনবল নিয়ে ফরিদপুর পৌরসভাকে পাঁচ গুণ বৃদ্ধি করা হয়েছে। এ ব্যাপারে গেজেট নোটিফিকেশনও হয়ে গেছে। এখন শুধু ঘোষণা বাকি।

মন্ত্রী বলেন, নতুন বিভাগীয় শহরের জন্য ওয়াসার কার্যক্রমও শুরু হয়েছে। ওয়াসার ওই তালিকায় ফরিদপুরের নামও আছে। ফরিদপুর বিভাগ ঘোষণা হবে জনগণের উপহার। এটি নির্বাচনের আগেও হতে পারে কিংবা নির্বাচনের পরপরই।

Print Friendly, PDF & Email