বিএনপি একটি সম্মানজনক ক্রান্তি খুঁজছে: কামরুল

0
205

Kamrul Islam
ঢাকা: বিএনপি আগামীকাল বিক্ষোভ কর্মসূচি দিয়ে একটি সম্মানজনক ক্রান্তি খুঁজছে বলে মন্তব্য করেছেন, খাদ্য মন্ত্রী এড. কামরুল ইসলাম। শুক্রবার তোপখানা রোডে সাম্যবাদী দলের মহানগর কার্যালয়ে ‘হরতাল-অবরোধের নামে ২০ দলীয় জোটের সহিংস কর্মকা-ের প্রতিবাদে’ আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
তিনি বলেন, বিএনপি আগামীকাল শান্তিপূর্ণ কর্মসূচির আড়ালে যদি কোন ধরনের নৈরাজ্য, বিশৃঙ্খলা ও পেট্রলবোমাবাজী করে, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শান্তিপূর্ণ কর্মসূচিতে আমাদের কোনো আপত্তি নেই।
কামরুল বলেন, বিএনপির এজেন্ডা এখন নির্বাচন নয়। মানবতাবিরোধী অপরাধীদের বিচার বানচাল ও অর্থ আত্মসাতের মামলা থেকে রেহাই পাওয়াই তাদের মূল লক্ষ্য। নির্বাচন নিয়ে কথা বলার সময় এখনো আসেনি। এর জন্য ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানান তিনি।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী স্পষ্ট বলে দিয়েছেন- সন্ত্রাসীদের সঙ্গে কোনো আলোচনা নয়। নাশকাতার বিরুদ্বে সরকার জিরো টলারেন্সে রয়েছে বলেও জানান তিনি।
তিনি বলেন, যেকোনো মূল্যেই নাশকতা নির্মূল করা হবে। প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনী আরো কঠোর থেকে কঠোরতর হবে। জনগণের জানমাল রক্ষার্থে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে যে সকল সন্ত্রাসীরা নিহত হচ্ছে এ গুলো বিচ্ছিন্ন ঘটনা মাত্র।
এ সময় বার্ন ইউনিটে পোড়া রোগীদের দেখে আসতে বুদ্ধিজীবীদের প্রতি আহ্বান জানান তিনি।
সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দীলিপ বড়ুয়ার সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- নগর ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড আবুল হোসেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী প্রমুখ।

Print Friendly, PDF & Email