Home রাজনীতি বিএনপি ক্ষমতায় গেলে সব চুক্তি বাতিল হবে: খন্দকার মোশাররফ

বিএনপি ক্ষমতায় গেলে সব চুক্তি বাতিল হবে: খন্দকার মোশাররফ

316
0

চট্টগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ভবিষ্যতে তাঁর দল ক্ষমতায় গেলে ভারতের স্বার্থে আওয়ামী লীগের করা সব চুক্তি বাতিল করে পানির ন্যায্য হিস্যা আদায় করবে। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম মহানগর বিএনপির কর্মী সমাবেশে বিএনপি নেতা এ কথা বলেন। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে এ কর্মী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সরকার জঙ্গিবাদকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করছে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত যাওয়ার আগে জঙ্গি নিয়ে নাটক ও ষড়যন্ত্র করেছেন। আর দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিদের উত্থান হয়েছে বলে জানান তিনি।

আগামী নির্বাচন যে দিন হোক নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করতে হবে উল্লেখ করে মোশাররফ বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ তাদের জামানত হারাবে। তিনি বলেন, যে চুক্তি সম্পর্কে জনগণ জানে না, সে চুক্তি জনগণ গ্রহণ করবে না। ভবিষ্যতে এসব চুক্তি বাতিল করে ন্যায্য পানির দাবি ভারত থেকে আদায় করবে। ভারত বন্ধুপ্রতিম দেশ, পরীক্ষিত বন্ধু। বন্ধুর জন্য স্যাক্রিফাইস করবে ভারত। ন্যায্য পানি ভারতকে এ দেশের জনগণের জন্য দিতে হবে। সে দাবি আদায় করতে হলে দেশপ্রেমিক সরকার প্রয়োজন বলে জানান তিনি।

আর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আগামী ১০ মে নির্বাচনকালীন সরকারের প্রস্তাবনা ‘ভিশন ২০৩০’ তুলে ধরবেন বলে জানান স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু বলেন, বিএনপি আগামী নির্বাচনকালীন সরকার কী হবে সে নির্বাচনকালীন সরকারের ওপর প্রস্তাবনা তুলে ধরবেন দেশনেত্রী খালেদা জিয়া।

সে প্রস্তাবনা নিয়ে সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে আমীর খসরু বলেন, নির্বাচনী প্রস্তাবনার সঙ্গে জনগণকে সম্পৃক্ত করতে হবে তারা যাতে আগামী নির্বাচনে ভোট চুরি করতে না পারে।

Previous articleবিএনপি নেতা খোকনকে কারাগারে প্রেরণ
Next articleধূমপান রোধে সরকারকে শক্ত ভূমিকা নিতে হবে