Home রাজনীতি বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্য হবে না: নৌমন্ত্রী

বিএনপি-জামায়াতের সঙ্গে ঐক্য হবে না: নৌমন্ত্রী

348
0

কুমিল্লা: নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো ঐক্য হবে না। কারণ তারা সন্ত্রাসী ও জঙ্গি। সন্ত্রাসীদের সঙ্গে কোনো ঐক্য হবে না। খুনি ও হত্যাকারীদের সঙ্গে সংলাপ নয়, শেখ হাসিনার মাধ্যমে জাতীয় ঐক্য গড়ে উঠেছে। রোববার বিকেলে কুমিল্লার দাউদকান্দি-হোমনা-রামকৃষ্ণপুর ৫০ কিলোমিটার নৌপথ ক্যাপিটাল ড্রেজিং কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন নৌমন্ত্রী।

কুমিল্লার দাউদকান্দিকে নতুন নৌবন্দর ঘোষণা করে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে এই পর্যন্ত ১ হাজার ৩৮০ কিলোমিটার নৌপথ খনন করেছে।

তিনি বলেন, দেশের অনেক নদী নাব্যতা হারিয়ে ফেলেছিল, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে নদীগুলোর নাব্যতা ফিরিয়ে আনা ও খননের কাজ গতিশীল করেছে। ২০০৯ সাল থেকে ১৩ সাল পর্যন্ত ১৪টি ড্রেজার কিনেছে সরকার। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত আরও ২০টি ড্রেজার কেনার কাজ চলছে। এছাড়া বেসরকারিভাবে আরও ৫০টি ড্রেজার সংগ্রহ করা হয়েছে। এসব ড্রেজার দিয়ে নদী খননের কাজ চলছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআইডব্লিউটি’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক। এ সময় অন্যান্যের মধ্যে কুমিল্লা-১ আসনের এমপি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুস সবুর, বিআইডব্লিউটিএ’র সচিব কাজী ওয়াকিল নওয়াজ, নৌ-পরিবহন অতিরিক্ত সচিব ভোলা নাথ দে, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মো মনিরুজ্জামান তালুকদার, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল-আমিন ও পৌর মেয়র নাইম ইউসুফ সেইন উপস্থিত ছিলেন।

 

Previous articleচীন, ভারত, রাশিয়া কোনো দেশই বাংলাদেশের পক্ষে নেই: শামসুজ্জামান দুদু
Next articleউন্নতির জন্য প্রত্যেকটি মানুষের শিক্ষার প্রয়োজন: প্রতিমন্ত্রী এম.এ মান্নান