বিএনপি ভাঙার ষড়যন্ত্র করে না আওয়ামী লীগ: জনপ্রশাসনমন্ত্রী

0
209

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগের কেউ বিএনপি ভাঙার ষড়যন্ত্র করছে না। তিনি বলেন, আমরা চাই দেশে সকল দলই সুষ্ঠু ধারার রাজনীতি করুক। বিএনপি ভাঙতে চেষ্টা করার কোনও তথ্য আমার কাছে নেই। কারা বিএনপি ভাঙার চেষ্টা করছে- আমরা তা জানি না। মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের এক যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আগামী ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী। এ দিবসকে সামনে রেখে সৈয়দ আশরাফের সভাপতিত্বে দলের মহানগর ও সহযোগী সংগঠনের নেতাদের এই যৌথসভা অনুষ্ঠিত হয়।
বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালনের কর্মসূচি প্রাথমিকভাবে ঠিক করা হয়েছে- এ কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরা এ বছর নতুন কর্মসূচির মাধ্যমে জাতিকে ঐক্যবদ্ধ করে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী পালন করতে চাই। এ বিষয়ে নেত্রীর সঙ্গে আলোচনা করে কর্মসূচি চূড়ান্ত করে গণমাধ্যমকে জানবো।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসন মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কখনও প্রশাসন নিয়ে রাজনীতি করেন না। উনি চান দক্ষ লোক প্রশাসনে আসুক। এতে জাতি যেমন উপকৃত হবে, সরকারও উপকৃত হবে।
তিনি বলেন, সরকারের কাজ সরকার করবে। দলের কাজ দল করবে। আমরা যখন শপথ গ্রহণ করি- তখন সরকারের লোক। আবার যখন দলের কাজ করি, তখন দলের লোক।
লতিফ সিদ্দিকীর সংসদ সদস্যপদ বাতিল ও নির্বাচন কমিশনের চিঠির প্রসঙ্গে সৈয়দ আশরাফ বলেন, কমিশনের চিঠি পেয়েছি। এ বিষয়ে দলের গঠনতন্ত্র ও সংবিধান দেখে আমাদের যুক্তি তুলে ধরবো।
সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মৃনাল কান্তি দাস, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. দিলীপ রায়, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।

Print Friendly, PDF & Email