বীনা মালিকের ২৬ বছরের জেল

0
217

veena malik8
বিনোদন ডেস্ক: অভিনেত্রী বিনা মালিক, তাঁর স্বামী ও পাকিস্তানের বড় মিডিয়া গোষ্ঠী জং ও জিও টিভির মালিক মির শাকিল-উর-রহমানের ২৬ বছরের কারাদন্ডের রায় দিয়েছে দেশটির আদালত। ধর্মকে অবমাননা করে অনুষ্ঠান সম্প্রচারের দায়ে তাঁদের এই সাজা দিলেন আদালত।
গত মে মাসে জিও টিভিতে বিতর্কিত অনুষ্ঠানটি সম্প্রচারিত হয়েছিল। অনুষ্ঠানে একদিকে একটি ধর্মীয় গান বাজছিল। আর সামনে বীনার সঙ্গে বসিরের নকল বিয়ের আসর! এ নিয়ে শোরগোল ছড়ায়। এমন অনুষ্ঠান সম্প্রচারে অনুমতি দেওয়ার অভিযোগ ওঠে শাকিল-উরের বিরুদ্ধে। বীনা, বসিরের পাশাপাশি টিভি শোয়ের উপস্থাপক সাইস্তা ওয়াহিদিরও ২৬ বছর জেল হয়েছে। দোষীদের ১৩ লাখ পাকিস্তানি রুপি জরিমানার নির্দেশও দিয়েছেন বিচারক শাহবাজ খান। জরিমানা না দিলে তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।
৪০ পৃষ্ঠার সাজার রায়ে বিচারক চার দোষীকেই গ্রেপ্তার করতে নির্দেশ দিয়েছেন পুলিশকে। যদিও চারজনই দেশের বাইরে বলে জানা গেছে। শাকিল-উর সংযুক্ত আরব আমিরাতে থাকেন। বাকি তিনজন সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলোর প্রাণনাশের হুমকির জেরে পাকিস্তান ছেড়েই পালিয়েছেন। বিতর্কিত অনুষ্ঠান সম্প্রচারের জন্য জং গোষ্ঠীর পাশাপাশি প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন উপস্থাপিকা ওয়াহিদিও। কিন্তু তাতেও শান্ত করা যায়নি কট্টরপন্থীদের।

Print Friendly, PDF & Email