Home রাজনীতি বেগম জিয়ার ‘ভিশন ২০৩০’ বিতর্কিত: তথ্যমন্ত্রী

বেগম জিয়ার ‘ভিশন ২০৩০’ বিতর্কিত: তথ্যমন্ত্রী

532
0

কুষ্টিয়া প্রতিনিধি: বেগম জিয়ার ভিশন ২০৩০ বিতর্কিত ও অমীমাংসিত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে দলীয় নেতা কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তথ্যমন্ত্রী বলেন, বিএনপির ভিশন ২০৩০ আলোচনা করার আগে কয়েকটি বিষয়ে আলোচনা করতে হয়। ভিশন ২০৩০ এ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে বেগম জিয়া আলোকপাত না করে সুকৌশলে এড়িয়ে গেছেন। যেমন মেজর জিয়া স্বাধীনতার ঘোষক এবং জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, ২৫ মার্চ কালো রাত, ৩০ লাখ শহিদ, সংবিধানে মৌলিক মুক্তিযুদ্ধের চেতনায় লালিত চার নীতি। এই সম্পর্কে কোন উল্লেখ ভিশনে নেই।

তিনি আরো বলেন, বেগম জিয়া রাজাকারের সঙ্গে সম্পর্ক ত্যাগ, জঙ্গি, সশস্ত্র সন্ত্রাসী জামাতের সঙ্গে, যুদ্ধাপরাধীদের সঙ্গে সম্পর্ক ত্যাগের বিষয়ে কোনো আলোকপাত করেননি। সুতরাং আমরা বলতে পারি গুরুত্বপূর্ণ এই সকল জাতীয় বিষয়গুলো অমীমাংসিত করেছে এবং বিতর্কের দিকে ঠেলে দিয়েছে বেগম জিয়ার ভিশন ২০৩০।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আনছার আলী প্রমুখ।

Previous articleদেলাওয়ার হোসাইন সাঈদীর রিভিউ শুনানি রবিবার
Next articleভিশন ২০৩০-কে অভিনন্দন জানানো উচিৎ: ব্যারিস্টার মওদুদ