Home আঞ্চলিক বেতনের দাবিতে সাভার ও আশুলিয়ায় বিক্ষোভ

বেতনের দাবিতে সাভার ও আশুলিয়ায় বিক্ষোভ

314
0

সাভার : বেতন-ভাতার দাবিতে সাভার ও আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ অব্যাহত রয়েছে। আজ বৃহস্পতিবার বিভিন্ন কারখানার শ্রমিকেরা দফায় দফায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

শ্রমিক ও ডিইপিজেড সূত্রে জানা গেছে, আজ ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) এ ওয়ান নামের একটি পোশাক কারখানার শ্রমিকদের বেতন দেওয়ার কথা ছিল। তিন মাস ধরে তাঁরা বেতন পাচ্ছেন না। আগের ঘোষণা অনুযায়ী এক হাজারের বেশি শ্রমিক বকেয়া বেতনের জন্য আজ কর্মস্থলে উপস্থিত হন। কর্তৃপক্ষকে না পেয়ে তাঁরা বেলা দুইটা পর্যন্ত কারখানায় অবস্থান নেন। এরপর তাঁরা ডিইপিজেডের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। বিকেল পাঁচটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অবরোধ চলছিল।

ডিইপিজেডের মহাব্যবস্থাপক (জিএম) আবদুস সোবাহান বলেন, কাজ না থাকায় কারখানাটি বেশ কয়েক মাস ধরে বন্ধ রয়েছে। এরপরও কর্তৃপক্ষ গত ডিসেম্বর মাস পর্যন্ত শ্রমিকদের বেতন পরিশোধ করেছে। গত জানুয়ারি মাস থেকে তাঁদের বেতন বকেয়া পড়েছে। বেতনসহ তাঁদের সব পাওনা পরিশোধের চেষ্টা করা হচ্ছে। কিন্তু বর্তমান পরিস্থিতির কারণে সম্ভব হচ্ছে না। এরপরও মালিকপক্ষ ব্যাংকঋণ নেওয়ার চেষ্টা করছে। ঋণ পেলেই বেতনসহ শ্রমিকদের সব পাওনা পরিশোধ করা হবে।

এদিকে পুলিশ জানায়, ডিইপিজেড ছাড়াও আশুলিয়ার জিরানি, কুটুরিয়া, জিরাবো, আশুলিয়া বাজার ও জামগড়া এলাকায় বিভিন্ন কারখানার শ্রমিকেরা বেতন না পেয়ে আজ দিনভর বিক্ষোভ করেছেন। তাঁরা দফায় দফায় সড়ক অবরোধ করেন। বিকেল সাড়ে চারটার দিকে জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে ঢাকা-টাঙ্গাইল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকেরা।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক বলেন, শ্রমিকেরা বেতনের জন্য এসে কারখানা বন্ধ পেয়ে বিক্ষোভ করেন।

Previous articleকরোনায় সিলেট মেডিকেলের সহকারী অধ্যাপকের মৃত্যু
Next articleহজ নিবন্ধনের সময়সীমা ৩০ এপ্রিল পর্যন্ত বাড়‌লো