ব্যয় বৃদ্ধির জন্য সরকারের ভুলনীতি আর দুর্নীতি দায়ী: আনু মুহাম্মদ

0
225

Anu Muhammod 01
ঢাকা: তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য-সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেছেন, গ্যাস-বিদ্যুৎ-এর দাম বৃদ্ধির ব্যাপারে সরকার রেকর্ড করেছে। তবে দেশে গ্যাস-বিদ্যুৎ উৎপাদনে ব্যয় বৃদ্ধির জন্য সরকারের ভুলনীতি আর দুর্নীতি দায়ী। কিন্তু এর দায়ভার নিতে হচ্ছে জনসংখ্যার বিশাল দারিদ্রগোষ্ঠীর। দুর্ভাগ্যজনক হলেও সত্য ভুক্তভোগি এই জনগোষ্ঠী এসবের প্রতিবাদে তেমন কিছুই করছে না। ফলে সরকার দাম বৃদ্ধি অব্যহতই রেখেছে।
শুক্রবার সকালে রাজধানীর পল্টনে মুক্তিভবনের প্রগতি সম্মেলন কক্ষে ‘গ্যাস-বিদ্যুৎ-এর দাম বৃদ্ধির সিদ্ধান্ত: ক্রিয়া-প্রতিক্রিয়া’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বিদ্যুৎ-গ্যাসের দাম বৃদ্ধির চক্রান্তের প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) উদ্যোগে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আনু মুহাম্মদ অভিযোগ করে বলেন, এ সরকার ধনীদের স্বার্থেই কাজ করে যাচ্ছে। কারণ এই ধনীরা সরকারকে তার লুটাপাটে সহযোগিতা করেন। তাই সংখ্যাগরিষ্ট দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকারের মাথা ব্যাথা নেই।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন জ্বালানি বিশেষজ্ঞ ড. বদরুল ইমাম, অধ্যাপক শামসুল আলম, অর্থনীতিবিদ এম এম আকাশ, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি রুহিন হোসেন প্রিন্স, রাগিব আহসান মুন্নাসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email