Home খেলাধুলা ভারতের ব্যাটিং সামলানোই আসল চ্যালেঞ্জ: মাশরাফি

ভারতের ব্যাটিং সামলানোই আসল চ্যালেঞ্জ: মাশরাফি

324
0

Mashrafi
স্পোর্টস ডেস্ক: বিশ্ব ক্রিকেটে ভারতের ব্যাটিং লাইনআপই সবচেয়ে সেরা। আর তাই কোয়ার্টার ফাইনালে এই ব্যাটিংকে সামলানোই বাংলাদেশের আসল চ্যালেঞ্জ বলে মনে করছেন মাশরাফি বিন মর্তুজা। আজ মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, আগামীকাল ফ্ল্যাট পিচে বড় স্কোরের ম্যাচ হতে যাচ্ছে। আমাদের ভালো বোলিং করতেই হবে। আমার মতে, ভারতের ব্যাটিং লাইনআপ এই মুহুর্তে বিশ্বসেরা। তাদের বিপক্ষে বল করাটা আমাদের বড় চ্যালেঞ্জ।
চলতি বিশ্বকাপে রান সংগ্রাহকদের মধ্যে প্রথমদিকেই আছেন বিরাট কোহলি এবং শিখর ধাওয়ান। ওয়েস্ট ইন্ডিজ আর জিম্বাবুয়ের বিপক্ষে ৪৫ ও ৮৫ রানের দুটি অপরাজিত ম্যাচ ফিনিশিং ইনিংস খেলেছেন ধোনি। অন্যদের পাশাপাশি তাই ভারত অধিনায়ককে নিয়ে একটু বেশি সতর্কতা মাশরাফির, ‘ধোনি তাদের মধ্যে অসাধারণ একজন। গত পাচ-ছয় বছর ধরে সে ভারতের জন্য একদিনের ক্রিকেটে সবই করেছে। তার মতো জেনুইন ম্যাচউইনার এখন বিরাট কোহলিও।
আট বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ভারতকে পাঁচ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। তবে সেই ম্যাচটিকে যুক্তির খাতিরে টেনে আনতে চাইছেন না মাশরাফি, ‘২০০৭ অনেক দূরের অতীত। আমার মনে হয় না এটা কোনোভাবে আমাদের সাহায্য করবে। এমনকি ২০১১ বিশ্বকাপে যে আমরা হেরেছি, সেটিও তেমন কাজে দেবে না। ছোট দৈর্ঘ্যের ক্রিকেট নির্ভর করে দিনের উপর। নির্দিষ্ট দিনে আপনি কেমন খেললেন। তবে আমরা আশা করছি ভালো পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে পারবো।
ভালো কিছু করার জন্য দলের খেলোয়াড়রা অপেক্ষা করছে জানিয়ে মাশরাফি বললেন, ‘দলের খেলোয়াড়রা বেশ নির্ভার আছে। বড় মঞ্চে তারা পারফর্ম করতে চায়। এই মাঠে ইতিমধ্যে আমরা খেলেছিও। ম্যাচটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। দেশের মানুষ গত ১৫-১৬ বছর ধরে আমাদের সঙ্গে আছে। জিতি বা হারি তারা আমাদের সমর্থন দেয় সবসময়। আগামীকালও আমাদের সঙ্গেই থাকবে সবাই।
সূত্র: এএফপি

Previous articleশিশু সাঈদ হত্যা: এক নির্মম ট্রাজেডি
Next articleরাষ্ট্রীয় ও তথ্য সন্ত্রাস চালিয়ে অবৈধ ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না