ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য দেশবাসীকে জেগে উঠতেই হবে

0
207

B Chowdhury
ঢাকা: ভোটের অধিকার ফিরে পাওয়ার জন্য দেশবাসীকে জেগে ওঠার আহবান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি জনগণের উদ্দেশে বলেন, আজ হোক কাল হোক জেগে উঠতেই হবে। ’৭১ সালে পাকিস্তানের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে জেগে উঠতে পারলে এখন দেশের অত্যাচারীদের বিরুদ্ধে জেগে উঠবেন না কেন? বসে থাকবেন না, জেগে উঠুন।
রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘চলমান পরিস্থিতি ও উত্তরণে করণীয়’ শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান। বাংলাদেশ সিভিল রাইটস সোসাইটি আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দিন আহমদ। আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের টাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরী, সম্মিলিতি পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক রুহুল আমিন গাজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ প্রমুখ।
বি. চৌধুরী আরো বলেন, ৫ জানুয়ারি একটি ভুয়া ও অগ্রহণযোগ্য নির্বাচন হয়েছে। দেশের মানুষ এ নির্বাচন মেনে নেয়নি। তারা ভোট দিতে চায়। তাদের এ অধিকার ফিরিয়ে দিতে হবে। সরকারের উদ্দেশে তিনি বলেন, নিয়ম রক্ষার নির্বাচন করেছেন। এবার ওয়াদা অনুযায়ী সব দলের অংশগ্রহণে গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করুন। মন্ত্রীদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, আল্লাহ স্বাক্ষী। আপনার ওয়াদা করেছিলেন। এখন উল্টোপাল্টা বলবেন না। তিনি ক্রসফায়ার বন্ধ করার আহবান জানিয়ে বলেন, এটা হত্যা। রাষ্ট্রীয় বাহিনী এভাবে মানুষ হত্যা করতে পারেনা। এটা রাষ্ট্রীয় সন্ত্রাস। সরকার হিটলার মুসোলিনিকেও ছাড়িয়ে গেছে মন্তব্য করে বি.চৌধুরী বলেন, মানুষ একদল মেনে নেবে না। এটা সরকারকে বুঝতে হবে। হাইকোর্টের আদেশ অনুযায়ী তিনি সরকারকে সালাহউদ্দিন আহমেদ ফিরিয়ে দেয়ার আহবান জানিয়ে বলেন, সরকার হাইকোর্টের কথাও রাখবে না। এটা কোন ধরনের সরকার।
তিনি পেট্রল বোমার নিন্দা জানিয়ে বলেন, এ ধরনের কর্মকান্ড আমরা পছন্দ করি না। কারা করছে তা খুঁজে বের করতে হাইকোর্টের কমিশন গঠন করা উচিত। একইভাবে ক্রসফায়ারের ব্যাপারেও কমিশন গঠন করতে হবে।

Print Friendly, PDF & Email