মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল

0
210

Hartal 04ঢাকা: সোমবারের মধ্যে ধর্মদ্রোহী লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তার করা না হলে মঙ্গলবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশব্যাপি শান্তিপূর্ণ হরতাল পালনের ঘোষণা দিয়েছে ন্যাশনালিস্ট ডেমক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। তবে প্রাথমিক সমাপনী পরীক্ষা এ হরতালের আওতামুক্ত থাকবে। সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে ফ্রন্টের চেয়ার‌ম্যান শেখ শওকত হোসেন নিলু এ ঘোষণা দেন। নিলু জানান, রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে তাকে গ্রেপ্তার করা হলে হরতাল প্রত্যাহার করা হবে। দেশব্যাপি শান্তিপূর্ণ হরতাল পালনের জন্য কলেমায় বিশ্বাসী সকল দেশপ্রেমিক বাংলাদেশিদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ভাসানী ফ্রন্টের চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, ইসলামিক পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম এ রশিদ প্রধান, জাগরণের চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব আতিকুল ইসলাম, ন্যাপ ভাসানীর সিনিয়র ভাইস চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এনডিপির মহাসচিব আব্দুল হাই মণ্ডল, প্রেসিডিয়াম সদস্য শহিদুল ইসলাম শহিদ প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবিতে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করে এনডিএফের নেতারা।
এদিকে আগামীকাল মঙ্গলবার পিএসসি পরীক্ষা হরতালের কারণে পেছানো হবে কিনা জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্র নাথ রায় বলেন, বৃহস্পতিবার হরতালের বিষয়টি আমাদের জানা আছে কিন্তু মঙ্গলবারের হরতালের ব্যাপারে আমরা কিছু জানি না বিধায় পরীক্ষা পেছানোরও কোনো সিদ্ধান্ত হয়নি।

Print Friendly, PDF & Email