মরহুম সোহেল আহমদ স্বরণে শাবি শিবিরের দোয়া মাহফিল

0
240

10431681_555432911257624_3628257806151220655_n

শাবি: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর শিবিরের সাবেক সভাপতি মরহুম সোহেল আহমদ চৌধুরী স্বরণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মঙ্গলবার বিকেলে নগরীর অভিজাত মিলনায়তনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি সাইফুল ইসলাম সুজনের সভাপতিত্বে ও শাখা সেক্রেটারী আহমাদ মানসুরের পরিচালনায় দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর শিবিরের সাবেক সভাপতি মাহমুদুর রহমান দেলওয়ার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সিলেট শিবিরের এ পর্যায়ে আসার পেছনে সবার প্রিয় মরহুম সোহেল আহমদ চৌধুরীর অবদান অতুলনীয়। সিলেটের ইসলামী ছাত্র আন্দোলনের ইতিহাসে তিনি অনুকরণীয় ও অতুলনীয় একজন সিপাহসালা। তাঁর যোগ্যতা, বুদ্ধিমত্তা, সাহস, দূরদর্শিতা, পেরেশানি ও নেতৃত্বের অসাধারণ ক্ষমতা তাঁকে এক অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে। তাঁর একান্ত সহযোদ্ধাদের কাছে তাঁর গল্প শুনে আমরা মুগ্ধ হয়েছি, অনুপ্রেরনা পেয়েছি। যিনি জনশক্তির সবচেয়ে আপনজন হয়ে তাদের পরিচালনা করেছেন। সেই সময়ের কথা- যখন ইসলামী ছাত্রিশিবিরের নাম শুনলেই বিরোধীরা প্রতিরোধ গড়ে তুলতে বিলম্ব করত না। ক্যাম্পাসগুলোতে স্বাভাবিক কার্যক্রম পরিচালনা ছিল এক কঠিন সংগ্রামের মত। যখন দ্বীনের মুজাহিদেরা ক্যাম্পাসে গেলে স্বাভাবিকভাবে ফিরে আসার নিশ্চয়তা ছিল না। দ্বীনের দুশমনেরা তাদের দুনিয়া থেকে বিদায় করার উদ্যোগ নিতেও কুণ্ঠাবোধ করত না। সোহেল আহমদ চৌধুরী ভাই সেই সময়ের সিলেট শহর (মহানগর) শাখার কন্ডারি হিসেবে সিলেটের প্রত্যেকটি ক্যাম্পাসে আল-কুরআন ও আল-হাদিসের বাণী প্রত্যেকটি ছাত্রের কাছে পৌঁছে দিতে সকল দায়িত্বশীলদের নির্দেশনা দিতেন।
তিনি আরও বলেন আজ এই দোয়া মাহফিল কোন গতানুগতিক ব্যক্তি পূজার দোয়া মাহফিল নয়, এখান থেকে আমাদের সবার প্রিয় মরহুম সোহেল আহমদ চৌধুরীর জীবন থেকে শিক্ষা নিয়ে তাঁর উত্তরসূরি হিসেবে তাঁর রেখে যাওয়া কাজ যথাযথভাবে আঞ্জাম দেয়ার প্রতিজ্ঞা করতে হবে। উল্লেখ্য, মরহুম সোহেল আহমদ চৌধুরী ১৯৯৫ সালের ১৮ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে পরলোক গমন করেন। এসময় দোয়া মাহফিলে ছাত্রশিবির শাবিপ্রবি শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email