Home জাতীয় মালিকপক্ষের কারণেই নবম ওয়েজবোর্ড গঠণ করা যাচ্ছে না: তথ্যমন্ত্রী

মালিকপক্ষের কারণেই নবম ওয়েজবোর্ড গঠণ করা যাচ্ছে না: তথ্যমন্ত্রী

284
0

নিজস্ব প্রতিবেদক: মালিকপক্ষ প্রতিনিধি না দেয়ায় নবম ওয়েজবোর্ড গঠণ করা যাচ্ছে না জানিয়ে তারা প্রতিনিধি দিলে বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে শিগগিরই এটি গঠণ করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। রোববার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে মোহাম্মদ শাহাবুদ্দিনের সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সাংবাদিকদের বেতন বৃদ্ধির লক্ষে ইতোমধ্যে বিচারপতি নিজামুল হকের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। সাংবাদিক-কর্মচারীরা তাদের প্রতিনিধি দিয়েছে। তবে মালিক পক্ষ এখনো দেয়নি। আমরা তাগাদা দিচ্ছি। মালিক পক্ষের প্রতিনিধির নাম দেয়ার পর মালিক, সাংবাদিক ও শ্রমিক পক্ষ মিলে বর্তমান বাজার মূল্যের সঙ্গে সামঞ্জস্য রেখে নবম ওয়েজ বোর্ড গঠন করা হবে। তিনি বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়নে মালিক ও শ্রমিকদের পদক্ষেপ নিতে হবে। সরকার মধ্যস্ততা করে মাত্র।

নাসরিন জাহান রত্মার অপর প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ওয়েজ বোর্ড বাস্তবায়ন হচ্ছে কিনা তা তদারকি করতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরকে সভাপতি করে ৯ সদস্যের মনিটরিং টিম গঠন করা হয়েছে। ইতোমধ্যে এ কমিটি বেশকিছু পত্রিকার অফিস পরিদর্শন করেছে।

Previous articleশুধু প্রবৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে দারিদ্র্য দূর করা সম্ভব নয়: স্পিকার
Next article১১ স্বতন্ত্র প্রার্থীর আওয়ামীলীগ এ যোগদান