‘মিসর রহস্য’ নিয়ে ত্রিধা দ্বিধা নয়

0
291

বিনোদন ডেস্ক: ‘মিসর রহস্য’-এর শুটিং চলছিল। ভারতের কাজ শেষে পুরো ইউনিট যাবে মিসর। কিন্তু আরব বসন্তে উত্তাল কায়রোতে তখন শুটিংয়ের অবস্থা নেই। দিন ঠিক হয়েও তাই বারবার পিছিয়ে যাচ্ছিল। প্রথম ছবিতেই বড় প্রযোজনা সংস্থা আর পরিচালক সৃজিত মুখার্জিকে পেয়ে খুব খুশি হয়েছিলেন ত্রিধা। কিন্তু শুটিংয়ের অনিশ্চয়তায় সেটা মিইয়ে যেতে সময় লাগল না। এর মধ্যেই দুটি হিন্দি ছবির প্রস্তাব। কিন্তু চিত্রনাট্য, প্রযোজনা সংস্থা- কিছুই পছন্দ হলো না।
সৃজিত অবশ্য বলেছিলেন, শুটিং কবে শুরু হবে ঠিক নেই, বসে না থেকে কাজ করো। কিন্তু ত্রিধা ঠিক করলেন, অপেক্ষা করবেন। দুই বছর পর ত্রিধার মনে হচ্ছে, তিনি ভুল করেননি। বরং মন দিয়ে ‘মিসর রহস্য’ শেষ করে সবার নজরে এসেছেন। এরপর অভিনয় করেছেন সুদেঞ্চা রায় ও অভিজিৎ গুহর ‘যদি লাভ দিলে না প্রাণে’। দর্শক-সমালোচকদের প্রশংসা পাওয়া সে ছবি সম্প্রতি মনোনীত হয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র উৎসবে। ৭ নভেম্বর মুক্তি পাবে ত্রিধার তৃতীয় বাংলা ছবি কৌশিক গাঙ্গুলির ‘খাদ’। এর মধ্যেই কাজ করেছেন বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রেও। ক্যারিয়ার শুরুর দুই বছরের মধ্যেই এমন সাফল্যে স্বভাবতই খুশি ত্রিধা, ‘মিসর রহস্য বাদ দিয়ে বাজে হিন্দি ছবি করলে কেউ আমাকে মনে রাখত না। জানতাম ধৈর্য ধরলে সাফল্য আসবেই।’ আর তাঁর প্রথম ছবির পরিচালক সৃজিত বলছেন, ‘ওর অভিনয় ভালো। খুবই পরিশ্রমী। প্রথম দুই ছবিতে একেবারে আলাদা দুটো চরিত্রে কাজ করে ও সেটা প্রমাণ করেছে।’ টালিগঞ্জের আরেক পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরীও খুব তাড়াতাড়ি ত্রিধাকে নিয়ে কাজ করতে চান, ‘ও দেখতে খুবই ইন্টারেস্টিং। ওর এখন নিজেকে গড়ে তোলার সময়।’
এ সময় ত্রিধার বড় খবর হলো প্রযোজনা সংস্থা ইউটিভির সঙ্গে তিন তিনটি হিন্দি ছবির চুক্তি করে ফেলেছেন ত্রিধা! শুরু হয়ে গেছে প্রথমটির প্রস্তুতিও। যেখানে ত্রিধার বিপরীতে অভিনয় করছেন হিন্দি টিভি সিরিয়ালের জনপ্রিয় মুখ কারণ সিং ওয়াহি। স্কুলে পড়ার সময় সিরিয়াল দেখে যাঁর প্রেমে পড়েছিলেন ত্রিধা, ‘ব্যাপারটা খুব মজার। তিনি যদিও বিষয়টা জানেন না। আশা করি, শুটিংয়ের সময় তাঁকে চমকে দেব।’ বাংলা, হিন্দি ছাড়াও ত্রিধা অভিনয় করেছেন বিগ বাজেটের তামিল ছবি ‘ওরে ন্যায়াবাগম’-এ। ২০ বছর বয়সী এ অভিনেত্রীর এখন স্বপ্ন একটাই, রণবীর কাপুরের বিপরীতে কাজ করা।

Print Friendly, PDF & Email