Home রাজনীতি মুজাহিদের মুক্তির দাবিতে শনিবার দেশব্যাপী জামায়াতের বিক্ষোভ

মুজাহিদের মুক্তির দাবিতে শনিবার দেশব্যাপী জামায়াতের বিক্ষোভ

270
0

ঢাকা: একাত্তরের মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকরের অপেক্ষায় থাকা জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মুক্তির দাবিতে আগামীকাল শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে দলটি। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ এই কর্মসূচির ঘোষণা দেন। এর আগে গতকাল বৃহস্পতিবার একই দাবিতে দেশব্যাপী হরতাল পালন করে জামায়াতে ইসলামী।

বিবৃতিতে মকবুল আহমাদ বলেন, আলী আহসান মোহাম্মদ মুজাহিদ একজন সৎ ও যোগ্য রাজনীতিবিদ। এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে তার ভূমিকা ছিল অবিস্মরণীয়। মন্ত্রী হিসেবে তিনি যে যোগ্যতা ও সততার পরিচয় দিয়েছেন তা দেশবাসী চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

তিনি বলেন, বর্তমান স্বৈরাচারী সরকার জনগণের ভোট ছাড়াই ক্ষমতায় বসেছে। আর ক্ষমতাকে পাকাপোক্ত করতেই মুজাহিদকে হত্যার ষড়যন্ত্র করছে। তার বিরুদ্ধে আনীত অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। তাকে ন্যায়বিচার থেকে বঞ্চিত করা হয়েছে। তার একটিই অপরাধ, তিনি ইসলামী আন্দোলনের নেতা।

জামায়াতের এই নেতা বলেন, আমি এই সরকারের ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং মুজাহিদের মুক্তির দাবিতে আগামীকাল শনিবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি। কর্মসূচি সফলে জামায়াতের সকল শাখার প্রতি আহ্বান এবং দেশবাসীর সহযোগিতা কামনা করেন তিনি।

Previous articleখালেদা জিয়াকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির থাকতে নেতাকর্মীদের বিএনপির আহবান
Next articleমালি’র রাজধানীতে হোটেলে বন্দুকধারীদের হামলা, জিম্মি ১৭০