মুজাহিদ একজন দেশপ্রেমিক ও নির্ভীক জাতীয় নেতা ছিলেন: জামায়াত

0
225

ঢাকা: জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা: শফিকুর রহমান বলেছেন, দেশের জনগণ শান্তিপূর্ণভাবে সর্বাত্মক হরতাল পালন করে আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে হত্যার তীব্র প্রতিবাদ জানিয়েছে। তিনি এজন্য দেশবাসীকে মুবারকবাদ জানান। তিনি বলেন, মুজাহিদ একজন দেশপ্রেমিক, সৎ, যোগ্য ও নির্ভীক জাতীয় নেতা ছিলেন। তাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার তার বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। তাকে নৃশংসভাবে হত্যা করায় দেশের জনগণ বিক্ষুব্ধ ও মর্মাহত। আজ সোমবার এক বিবৃতিতে তিনি একথা বলেন।

তিনি বলেন, হরতাল চলাকালে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অন্যায়ভাবে জামায়াত এবং ছাত্রশিবিরের অর্ধশতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, হরতাল আহ্বান করা ও পালন করা দেশের জনগণের সাংবিধানিক মৌলিক অধিকার। এ অধিকারে বাধা দেয়ার মধ্য দিয়ে সরকারের উগ্র ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। জনগণের আন্দোলনে বাধা দিয়ে কোন ফ্যাসিবাদী সরকারই ক্ষমতায় টিকে থাকতে পারেনি, বর্তমান সরকারও পারবে না। জনগণের আন্দোলনের মুখেই এ সরকারের পতন ঘটবে ইনশাআল্লাহ।

ডা. শফিক বলেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে জনপ্রিয়তা হারিয়ে এখন বিরোধী দলের শীর্ষ নেতাদের ফাঁসি দিয়ে হত্যা করে এবং নেতা-কর্মীদের হত্যা, অপহরণ ও গুম করে ক্ষমতায় আঁকড়ে থাকার অপচেষ্টা চালাচ্ছে। ফাঁসি দিয়ে শীর্ষ নেতাদের হত্যা করে, নেতা-কর্মীদের অপহরণ ও গুম করে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না। তাই সরকারের ফ্যাসিবাদী রাজনীতির বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। জামায়াতের এ নেতা সরকারকে গ্রেফতার ও নির্যাতনের মত অপরাজনীতি বন্ধ করে জামায়াত ও ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সব নেতা-কর্মীকে অবিলম্বে মুক্তি দেয়ার আহবান জানান। বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email