মেয়র আরিফুল হকের আত্মসমর্পণ, জামিন নাকচ করে কারাগারে প্রেরন

0
281

Ariful Haque Chy
স্টাফ রিপোর্টার: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় আত্মসমর্পণ করেছেন সিলেট সিটি করপোরেশন মেয়র আরিফুল হক চৌধুরী।
মঙ্গলবার সকাল সোয়া ৯টায় হবিগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির হন জামিন আবেদন করেন। এর আগে গত ২৮শে ডিসেম্বর একই মামলায় এ আদালতে আত্মসমর্পণ করেন হবিগঞ্জের পৌর মেয়র জিকে গউছ। বিচারক রোকেয়া আক্তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠান।
প্রসঙ্গত, গত ২১ ডিসেম্বর কিবরিয়া হত্যা মামলার তৃতীয় দফার সম্পূরক চার্জশিট আদালতে গৃহিত হয়। সিআইডি সিলেট অঞ্চলের এএসপি মেহেরুন নেছা পারুলের দেয়া ওই সম্পূরক চার্জশিটে মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব আবুল হারিস চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গৌছসহ নতুন করে ১১ জনকে আসামী করা হয়। আদালত এই চার্জশিট আমলে নিয়ে আরিফসহ অন্যদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর আগে গত ১৩ নভেম্বর হবিগঞ্জ আদালতে কিবরিয়া হত্যা মামলার সম্পূরক চার্জশিট দেয়ার পর থেকেই আত্মগোপনে চলে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। আত্মগোপনে থেকেই তিনি হাইকোর্ট থেকে আগাম জামিন নেয়ার চেষ্টা করেন। কিন্তু আগাম জামিন পাওয়ার সম্ভাবনা না থাকায় মেয়রের আইনজীবীরা তাকে সংশোধিত সম্পূরক চার্জশিট আদালতে গৃহিত হলে আত্মসমর্পণ করার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email