যখন মোদি আর হাসিনাকে ‘পদত্যাগ’ করতে বলা হলো!

0
433

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রী রীতিমতো অট্টহাসিতে ফেটে পড়লেন। পুরো এক মিনিট ধরে তারা শুধু হাসলেন আর হাসলেন। কেন হাসলেন? প্রধানমন্ত্রী শেষ হাসিনার ভারত সফরের দ্বিতীয় দিনে একান্ত বৈঠকে বসেন দুই দেশের প্রধানমন্ত্রী। দ্বিপাক্ষিয় বৈঠক শেষে যৌথ বিবৃতির প্রস্তুতি নেন তারা। দুই দেশের মধ্যে বিভিন্ন খাতে ২২টি চুক্তিসহ সমঝোতা স্মারক সই হয়েছে। দুজনই মঞ্চে উঠেছেন আনুষ্ঠানিক স্বাক্ষরের জন্য। প্রেসের সামনে গুরুত্বপূর্ণ কাজটি সারলেন তারা। কিন্তু তাদের সামনের পোডিয়ামটা একটু উঁচু হয়ে গিয়েছিল। সেখানেই দুজন বক্তব্য রাখবেন। তখন সঞ্চালক এমন এক কথা বললেন, দুই প্রধানমন্ত্রীর হাসি শুরু হলো। সে হাসি কী আর থামে।
সঞ্চালক ভুল কিছু বলে ফেললেন। তিনি দুই প্রধানমন্ত্রীকে মঞ্চ থেকে নেমে আসার অনুরোধ করলেন। কিন্তু ভুল ইংরেজি প্রয়োগ করলেন। বললেন, ‘মে আই রিকোয়েস্ট দ্য টু প্রাইম মিনিস্টার্স টু নাও প্লিজ স্টেপ ডাউন’। নেমে আসার কথা বলতে গিয়ে তিনি দুজনকে পদত্যাগের অনুরোধ করলেন।
সামান্য সময় গেল, হেসে ফেললেন নরেন্দ্র মোদি। হো হো হাসিতে ফেটে পড়লেন তিনি। তার হাসিতে যোগ দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা প্রায় এক মিনিট ধরে হেসেই চললেন দুজন। এই হাসিতে যোগ দিলেন চারপাশের অনেকে। এক বন্ধুসুলভ শান্তি ছড়িয়ে পড়ল চারদিকে।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Print Friendly, PDF & Email