Home রাজনীতি যুক্তরাজ্যে কনসার্টে হামলাকারীরা মানবজাতির শত্রু: খালেদা

যুক্তরাজ্যে কনসার্টে হামলাকারীরা মানবজাতির শত্রু: খালেদা

368
0

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহরে কনসার্টে বোমা হামলার ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি বলেন, যারা এর সঙ্গে জড়িত তার মানবজাতির শত্রু। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি এ ঘটনায় অনেক মানুষ হতাহত হওয়ায় যুক্তরাজ্যবাসীর প্রতি তার দলের পক্ষ থেকে সহমর্মিতাও জানান।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে সোমবার রাতে মার্কিন পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনায় শিশুসহ অন্তত ২২ জন নিহত হন, আহত হয়েছেন অন্তত ৫৯ জন। বিস্ফোরণের ওই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে যুক্তরাজ্যের পুলিশ।

বিবৃতিতে খালেদা জিয়া বলেন, যুক্তরাজ্যের ম্যানচেস্টারে সন্ত্রাসীদের বোমা হামলায় অসংখ্য মানুষের হতাহতের ঘটনায় আমি গভীরভাবে ব্যথিত হয়েছি। একের পর এক এই ধরেণর সন্ত্রাসী ঘটনা বিশ্বব্যাপী সংঘটিত হয়েই চলেছে। আমরা বলতে চাই, যেকোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড সমগ্র মানবজাতির শক্র।

খালেদা জিয়া বলেন, আমি দৃঢ়ভাবে আশাবাদী যুক্তরাজ্য সরকার ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করবে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সক্ষম হবে। বিএনপি চেয়ারপার্সন এ ঘটনাকে ‘মানবজাতির জন্য অশনি সংকেত’ বলেও উল্লেখ করেন।

Previous articleরমজানে জগন্নাথপুরে দ্রব্যমূল স্থিতিশীর রাখতে আইনশৃঙ্খলা সভায় দাবী
Next articleসরকার শিক্ষাখাতের উন্নয়নে কাজ করে যাচ্ছে: প্রধানমন্ত্রী