Home রাজনীতি যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কেউ থামাতে পারবে না: সৈয়দ আশরাফুল

যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কেউ থামাতে পারবে না: সৈয়দ আশরাফুল

317
0

Ashraful 01
ঢাকা: যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কেউ থামাতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার চলছে। মৃত্যুদণ্ড কার্যকর করা শুরু হয়েছে। আমাদের সতর্ক থাকতে হবে। আশাকরি সবার রায় একে একে কার্যকর করা হবে। যুদ্ধাপরাধীদের মৃত্যুদণ্ড কেউ থামাতে পারবে না। সোমবার বিকেলে জাতীয় জাদুঘরের সামনে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত ‘মুক্তিযোদ্ধা দিবস’ উপলক্ষে আলোচনা সভার উদ্ধোধনকালে তিনি এ সব কথা বলেন।
সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘অনেক সময় মনে হয়, মুক্তিযুদ্ধ করাটাই ছিল অপরাধ। এতো বড় যুদ্ধ, এতো বড় আত্মত্যাগ। অথচ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চলে। এ দেশের স্বাধীনতা আলোচনা বা গোলটেবিলের মাধ্যমে আসেনি। পৃথিবীর খুব কম জাতিই আছে, যারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। নতুন প্রজন্মকে এ ইতিহাস জানাতে হবে’।
তিনি আরও বলেন, স্বাধীনতার পরাজিত শত্রুরা শক্তিশালী। তারা দিনে দিনে শক্তি সঞ্চয় করছে। আমরা যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি আমাদের কাজ হবে তরুণ প্রজন্মকে এই ইতিহাস জানানো। এর আগে সৈয়দ আশরাফ মুক্তিযোদ্ধা দিবসের কর্মসূচির উদ্ধোধন করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হেলাল মুর্শেদ খান বীর বিক্রম। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান মো. সালাউদ্দিন, মহাসচিব মো. আলাউদ্দিন প্রমুখ।

Previous articleদেশের উন্নয়নে সবাইকে কাজ করতে হবে: রাষ্ট্রপতি
Next articleআওয়ামী লীগ এখন সবাইকে গালি দেয়: খালেদা জিয়া