যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করে নির্বাচনের প্রস্তুতি নিন: সুরঞ্জিত

0
277

suronjit 03
সুনামগঞ্জ: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, এদেশে গণঅভ্যুত্থান হয়েছিন ১৯৬৯ সালে সে অভ্যুত্থানে নেতৃত্ব দিয়েছিলেন শেখ মুজিব, আরেকটি গণঅভ্যুত্থান হয়েছিল ১৯৭০ সালের নির্বাচনে। বাংলাদেশে আর গণঅভ্যুত্থানের সম্ভাবনা নেই। তিনি সংবিধান অনুযায়ী যথা সময়ে নির্বাচন হবে উল্লেখ করে বলেন, যুদ্ধাপরাধীদের সঙ্গ ত্যাগ করে, নির্বাচনের জন্য প্রস্থুত হন। সোমবার দুপুরে বিএসির মাঠে সুনামগঞ্জ দিরাই উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, জননেত্রী শেখ হাশিনার নেতৃত্বে দিরাই-শাল্লাসহ সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে। তিনি আওয়ামী লীগকে গণতান্ত্রিক ও সাম্প্রদায়িক সম্প্রীতির দল উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ কখনও যুদ্ধাপরাধীর সঙ্গে আপোষ করেনি, বঙ্গবন্ধুই জয়বাংলা জয়ধ্বনির মাধ্যমে স্বাধীন বাংলাদেশের সূচনা করেন, অপর দিকে জিয়াউর রহমান ও যুদ্ধাপরাধীরা বাংাদেশ জিন্দাবাদের রাজনীতি শুরু করেন, এখনও তারা জিন্দাবাদ বলে যুদ্ধাপরাধীদের হাতে হাত মিলিয়ে বাংলাদেশকে পাকিস্তানি রাষ্ট্র বানানোর অপচেষ্টায় লিপ্ত। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার ঘাতকদের বিচার করেছে, যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয়েছে। কাদের মোল্লার ফাঁসি কার্যকর ও কামরুজ্জামানের ফাঁসির রায়সহ পর্যায়ক্রমে সকল যুদ্ধাপরাধীদের বিচার বাংলার মাটিতেই হবে।
তিনি বলেন এদেশের আলেম-ওলামাদের সঙ্গে আওয়ামী লীগের কোনও বিরোধ নেই, আমাদের নেতা আব্দুস সামাদ আজাদ ও আমিসহ আমাদের এলাকার বিশিষ্ট আলেম শায়েখে কাতিয়া, শায়েখে গাজিনগরীসহ সকল আলেমদের সঙ্গে আমাদেরও রয়েছে সু-সম্পর্ক। ওই সকল আলেমরা কখনও সাঈদী রাজাকারসহ কোন যুদ্ধাপরাধীদের পক্ষে কথা বলেননি। তিনি বেগম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, রাজনীতিতে তিনি অনভিজ্ঞ বলে বার বার ক্ষমতায় গিয়েও স্বামীর হত্যাকারীদের বিচার করেননি।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলতাব উদ্দিনের সভাপতিত্বে ও অভিরাম তালুকদারের পরিচালনায় সম্মেলনের উদ্ধোধন করেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান। প্রধান বক্তা ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এড. মিসবাহ উদ্দিন সিরাজ, বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, এড. শাহানা রব্বানী এমপি, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা মুকুট প্রমুখ।

Print Friendly, PDF & Email