যুব কল্যাণ তহবিল আইনের খসড়া অনুমোদন

0
391

Meeting Minister
ঢাকা: যুব কল্যাণ তহবিল আইন-২০১৫ এর খসড়া ভেটিং সাপেক্ষে চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মো. মোশাররাফ হোসাইন ভুইঞা সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ কথা বলেন। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ আইনটি সামরিক শাসনামলে অর্ডিন্যান্স আকারে হয়েছিল। আদালতের নির্দেশনা অনুযায়ী বাংলায় করে প্রয়োজনীয় সংশোধন সাপেক্ষে মন্ত্রিসভায় পেশ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এটি ভেটিং সাপেক্ষে চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
এ আইনে স্বেচ্ছাসেবী যুব সংগঠনগুলোকে অনুদান প্রদানের কথা বলা হয়েছে। ১০ হাজার যুব সংগঠনকে প্রায় ১২ কোটি টাকা অনুমোদন দেয়া হয়েছে বলেও জানান সচিব। সচিব আরো বলেন, এই আইনের অধীনে একটি বোর্ড থাকবে। বোর্ডের প্রধান হবেন যুব ক্রীড়ামন্ত্রী বা প্রতিমন্ত্রী। এই পরিচালনা বোর্ড ইচ্ছা করলে এই আইনের অধীনে নীতিমালাও তৈরি করতে পারবেন।
এদিকে মন্ত্রিসভায় প্রবাসী কল্যাণমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দলের সৌদি আরব সফর সম্পর্কে মন্ত্রিসভাকে অবহিত করা হয়। সৌদি আরবে নারীকর্মীরা বিভিন্নভাবে হয়রানি হয়। এ সম্পর্কে জানতে চাইলে সচিব বলেন, এ সম্পর্কে সরকার যথেষ্ট সচেতন রয়েছে।

Print Friendly, PDF & Email