রওশনের কাছে নির্বাচনের সময় জানতে চাইলেন নিশা

0
192

Nisha
ঢাকা: সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের কাছে অংশগ্রহণমূলক নির্বাচনের সময় জানতে চেয়েছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। শুক্রবার বিকেলে রওশন এরশাদের রাজধানীর গুলশানের বাসভবনে নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। রওশন এরশাদকে উদ্দেশ্য করে নিশা দেশাই বলেন, পরবর্তী নির্বাচন কবে হবে? এর জবাবে রওশন এরশাদ বলেছেন, বাংলাদেশের পরবর্তী নির্বাচন ‘স্বাভাবিক নিয়মে’, ‘ডিউ টাইমে’ হবে।
বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান বিরোধীদলীয় চিপ হুইফ তাজুল ইসলাম চৌধুরী। তিনি এ-ও জানান, পরবর্তী নির্বাচন নিয়ে বিরোধীদলীয় নেতার বক্তব্যের জবাবে নিশা দেশাই কোনো প্রতিক্রিয়া দেখাননি। তাজুল ইসলাম জানান, নিশা-রওশন বৈঠকে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।
এছাড়া ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি কেন অংশ নিয়েছিল, নির্বাচন না হলে কী হতো, বাংলাদেশের পোশাক খাত ও শ্রমিকদের নিয়ে তারা বিস্তারিত আলোচনা করেছেন।
বৈঠকে এ সময় নিশার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনাসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠকে জাতীয় পার্টির নেতাদের মধ্যে এ বি এম রুহুল আমিন হাওলাদার, ফখরুল ইমাম, সংসদ সদস্য সেলিম উদ্দিন, রওশনের রাজনৈতিক সচিব গোলাম মসিহ উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার রাতে তিন দিনের সফরে বাংলাদেশে এসেছেন দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল। রওশন এরশাদের সঙ্গে বৈঠকের আগে নিশা দেশাই গাজীপুরে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email