Home আঞ্চলিক ‘রক্তের গ্রুপ জেনে রাখা প্রতিটি মানুষের দায়িত্ব’

‘রক্তের গ্রুপ জেনে রাখা প্রতিটি মানুষের দায়িত্ব’

309
0
আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন- দেশের প্রতিটি মানুষকে অবশ্যই কর্তব্য নিজের রক্তের গ্রুপ জেনে রাখা। এর মাধ্যমে যেকোন বিপদ আপদে রক্তের প্রয়োজন পড়লে দ্রুত রক্ত সংগ্রহ করা যাবে।

‘আর হবে না রক্তের ভয়, এই সমস্যা করবো জয়’ স্লোগানকে সামনে রেখে সামাজিক সাংস্কৃতিক ও ক্রীড়া মূলক সংগঠন ফ্রেন্ডস পাওয়ার স্পোর্টিং ক্লাবের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শনিবার সকাল সাড়ে ১০টায় সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ ডিএমটি সেফওয়ে হাসপাতালে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ক্যাম্পের মধ্যে দিয়ে বিপুল সংখ্যক জনগণের রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং তালিকা প্রস্তুতি করা হয়। তালিকার মাধ্যমে নগরবাসীর যেকোন প্রয়োজনে রক্তের সরবরাহ করতে এ সংগঠন কাজ করবে।

সংগঠনের সভাপতি মো. আনোয়ার আলী রাজ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজীব সরকারের পরিচালনায় ক্যাম্পেইনের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও ক্যাম্পেইন উপকমিটির আহবায়ক শাহিন আহমদ ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ও মহানগর আওয়ামী লীগ নেতা চন্দন রায়, দৈনিক ভোরের দর্পন পত্রিকার সিলেট ব্যুরো প্রধান আবুল মোহাম্মদ, ক্লাবের উপদেষ্টা অমরেন্দ্র দেব, সজল কান্তি কর, স্বেচ্ছাসেবক লীগ নেতা সুব্রত সামন্ত সরকার, ডিএমটি সেফওয়ে হাসপাতালের পরিচালক আবুল কাশেম, ফ্রেন্ডস পাওয়ার স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও পৃষ্টপোষক সদস্য রকি দেব, প্রতিষ্ঠাতা সাবেক সাধারণ সম্পাদক ও পৃষ্টপোষক সদস্য অমর চন্দ্র দাস, সমাজসেবক বিপুল তালুকদার।

এছাড়াও ক্লাবের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ সভাপতি তাহের হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ কান্তি সরকার, অর্থ সম্পাদক রক্তিম রায়, দপ্তর সম্পাদক শংকু রায়, প্রচার সম্পাদক আকাশ দেবনাথ, প্রকাশনা সম্পাদক মো. আক্তার হোসেন, ধর্ম সম্পাদক হৃদয় ঘোষ অনিক, শিক্ষা সম্পাদক সজীব রায়, সদস্য শান্ত রায় কৃষ্ণ, রূপায়ন তালুকদার রাজা, শাহিদুল ইসলাম খোকন, সৌরভ তরফদার, আয়তুল­াহ আল মামুন, মো. দিলোয়ার, মো. আমিরুল ইসলাম, সৌরভ চৌধুরী, রাম রাজীব ভট্টাচার্য, শাহীন আলী প্রমুখ।

Previous articleবিচারপতিদের আবাসিক ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী
Next articleপিকআপ ভ্যানের চাকায় পিষ্ট বিশ্ববিদ্যালয় ছাত্রী মৃত্যু