রাজনৈতিক সহিংসতায় সরকারও উদ্বিগ্ন: অর্থমন্ত্রী

0
216

Finance-minister-Abul-Maal-Abdul-Muhith
নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশের চলমান রাজনৈতিক সহিংসতার বিষয়টি নিয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) পাশাপাশি সরকারও উদ্বিগ্ন। হরতাল-অবরোধসহ বর্তমান রাজনৈতিক কর্মসূচিকে দেশের অর্থনীতির জন্য ‘নারকীয়’ মন্তব্য করে তিনি বলেন, বর্তমান পরিস্থিতি যে দীর্ঘায়িত হবে, এটা আমরা বুঝতে পারিনি। তবে আগামী এক সপ্তাহের মধ্যে সব কিছু ঠিক হয়ে যাবে।
রাজনৈতিক যে কোনো ধরনের কর্মকাণ্ড অর্থনীতিতে প্রভাব ফেলে- মন্তব্য করে মুহিত বলেন, দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে হলে রাজনৈতিক স্থিতিশীলতা খুবই জরুরি। এ সময় বিএনপির কর্মকাণ্ডকে ‘স্টুপিড অ্যাকটিভিটি’ বলেও মন্তব্য করেন তিনি।
বৃহস্পতিবার সচিবালয়ে ইইউ রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুনের সঙ্গে বৈঠকের পর অর্থমন্ত্রী এসব মন্তব্য করেন। বৈঠক শেষে মন্ত্রী জানান, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন। বৈঠকে রাষ্ট্রদূত পিয়েরে মায়াদুন এ উদ্বেগের কথা জানান।
রাজনৈতিক বিষয়ে ইইউ প্রতিনিধি আর কী বলেছেন- জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, এ বিষয়ে আর কিছু আলোচনা হয়নি।
উল্লেখ্য, এর আগের দিন ইউরোপীয় ইউনিয়নসহ ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকরা পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে তার দফতরে সাক্ষাৎ করে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সহিংসতা বন্ধ সংলাপ শুরুর তাগিদ দেন।
চলমান পরিস্থিতি থেকে উত্তরণে সরকারের করণীয় কিছু আছে কি-না- এ প্রশ্নের জবাবে মুহিত বলেন, থাকতে পারে। তবে আমি এ বিষয়ে কিছু জানি না।
ব্যবসায়ীরা হরতাল-অবরোধ বন্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার কথা বলছেন এবং এ বিষয়ে আইন প্রণয়নের কথা বলছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মুহিত বলেন, এটি ভালো প্রস্তাব। চাইলে তারা আদালতে যেতে পারেন। এটা একটা চাপ হবে। আমি তাদের সমর্থন দেব।

Print Friendly, PDF & Email