রিকশা থেকে চাঁদা আদায়কালে ২ ছাত্রলীগ নেতা আটক

0
206

টঙ্গী: রিকশাচালকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে মঙ্গলবার বিকেলে টঙ্গী বোর্ড বাজারে হাতেনাতে দুই ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। তারা হলেন, স্থানীয় গাছা ইউনিট ছাত্রলীগ নেতা মেহেদী ও আরিফ।

রিকশাচালকরা জানান, গাজীপুর মহানগর ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোরাদ কবির আন্না, গাছা ইউনিট ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও তাদের সহযোগী চট্টগ্রামে হত্যাকান্ডসহ সেখানকার একাধিক মামলার পলাতক আসামী ছাত্রলীগ নেতা পিন্টু দলবল নিয়ে প্রতিদিন বোর্ড বাজার বাসস্ট্যান্ডে রিকশা থেকে চাঁদা আদায় করে থাকে। ওই বাসস্ট্যান্ডে রিকশা আসলেই প্রতি ম্যানুয়াল রিকশা থেকে ১০ টাকা ও ব্যাটারি চালিত প্রতি রিকশা থেকে ৩০ টাকা করে তারা চাঁদা আদায় করে। ওই বাসস্ট্যান্ডে একই রিকশা দিনে যতবার আসবে ততবারই তাদেরকে সমপরিমাণের চাঁদা দিতে হয়। এতে রিকশা চালকরা অতিষ্ঠ হয়ে পড়ে। ভোক্তভোগী রিকশা চালকরা ঘটনাটি স্থানীয় আওয়ামী লীগের দায়িত্বশীল নেতাদেরকে অবহিত করলে তারা এদেরকে ধরে পুলিশে দেওয়ার পরামর্শ দেন।

দায়িত্বশীল নেতাদের এই নির্দেশনা পাওয়ার পর রিকশাচালকরা ঐক্যবদ্ধ হয়ে এলাকাবাসীর সহায়তায় মঙ্গলবার বিকেল ৪টায় বোর্ড বাজার বাসস্ট্যান্ডে স্থানীয় ছাত্রলীগ নেতা ফেরদৌস, মেহেদী ও আরিফকে চাঁদা নেওয়ার সময় আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসার পর বাকিরা পালিয়ে যায়। পরে ছাত্রলীগ নেতারা আটককৃতদের পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে ফেরদৌস পালিয়ে যেতে সক্ষম হয়। ছাত্রলীগ নেতা মেহেদী ও আরিফকেও তারা থানা থেকে ছাড়িয়ে নেওয়ার জোর তদবির চালাচ্ছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email