রিয়াজ রহমানের ওপর হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী

0
228

Asaduzzaman 02
চট্টগ্রাম: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন, প্রাক্তন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমানের ওপর হামলার তদন্ত হবে। তদন্তের আগে কারা ঘটনা ঘটিয়েছে সেই ব্যাপারে কিছু বলা যাবে না। বুধবার সকালে চট্টগ্রামের কোস্ট গার্ড পূর্ব জোনের এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই তথ্য জানান।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দেশে অবরোধ, সহিংসতা ও গাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় যেভাবে মামলা হয়, একইভাবে রিয়াজ রহমানের ওপর হামলা ও তার গাড়িতে আগুন দেওয়ার ঘটনায়ও মামলা হবে। পুলিশ ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।
সারা দেশে গাড়িতে আগুন দেওয়া ও সহিংসতার জন্য বিএনপি-জামায়াতকে দায়ী করছে সরকার, কিন্তু বিএনপি নেতা রিয়াজ রহমানের ওপর হামলা এবং তার গাড়িতে আগুন দেওয়ার সঙ্গে কারা জড়িত থাকতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘তদন্তের আগে এ ব্যাপারে কিছু বলা যাবে না।’
অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কোস্ট গার্ডের পূর্ব জোনের অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তার উপস্থিতিতে কোস্ট গার্ডের বিভিন্ন সময়ে উদ্ধার করা বিপুল পরিমাণ মদ ও ইয়াবা ট্যাবলেট ধ্বংস করা হয়।
এই অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, সরকার কোস্ট গার্ডের আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। আধুনিক জলযান সংগ্রহের পাশাপাশি অবকাঠামো উন্নয়নেও ব্যাপক প্রকল্প নেওয়া হয়েছে।
তিনি বলেন, আন্তর্জাতিক আদালতের মাধ্যমে যে বিশাল সমুদ্রসীমায় বাংলাদেশ অধিকার পেয়েছে, সেই সমুদ্রসীমার নিরাপত্তা এবং চোরাচালান রোধে কোস্ট গার্ডকে আরো বেশি শক্তিশালী করা হবে।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কোস্ট গার্ডের মাদক ও ইয়াবাবিরোধী বিশেষ অভিযানের প্রশংসা করেন এবং চলমান অভিযান অব্যাহত রাখার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email