Home Uncategorized মহাসড়কে পরিবার-পরিজনদের নিয়ে রান্নাবান্না খাওয়া-দাওয়া

মহাসড়কে পরিবার-পরিজনদের নিয়ে রান্নাবান্না খাওয়া-দাওয়া

302
0

Lalmonirhat

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ রাখার প্রতিবাদে লালমনিরহাটে ব্যতিক্রমী অবরোধ কর্মসূচি পালন করেছে দলটির নেতাকর্মীরা।  মঙ্গলবার রংপুর-কুড়িগ্রাম-ঢাকা মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়িতে অস্থায়ী ঘর নির্মাণ করে পরিবার-পরিজনদের নিয়ে রান্নাবান্না খাওয়া-দাওয়া, শিশুদের লেখাপড়া করানোসহ ব্যতিক্রমীভাবে মহাসড়ক অবরোধ করে বিএনপি। এর নেতৃত্ব দিচ্ছেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, মহাসড়কে বসে মহিলাদের কেউবা ভাত রাঁধছেন, কেউ নিয়ে এসেছেন হাঁস মুরগি, গরু-ছাগল, পুরুষদের কেউ জাল বুনছেন, শিশুরা রাস্তার ওপর স্থাপিত অস্থায়ী স্কুলে লেখাপড়া করছেন। পাশেই চলছে মিছিল মিটিং। এভাবে অভিনব কায়দায় রংপুর-কুড়িগ্রাম-ঢাকা মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি শিমুলতলা এলাকায় সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা অবরোধ কর্মসুচি পালন করছেন।
এদের অনেকের সাথে কথা বলে জানা গেছে, যতক্ষণ খালেদা জিয়া অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হবেন না ততক্ষণ এরা মহাসড়ক থেকে ফিরে যাবেন না বলেই পরিবারের সকলকে নিয়ে এসেছেন রাস্তায়।
আইনশৃংখলা বাহিনীর সদস্যদের অবরোধ এলাকায় দেখা যায়নি। তবে ঘটনাস্থলের প্রায় তিন কিলোমিটার দূরে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিজিবি ও পুলিশকে দেখা গেছে টহল দিতে। অবরোধের ফলে এ মহাসড়ক দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Previous articleমির্জা ফখরুল গ্রেপ্তারের প্রতিবাদে হরতাল শুরু
Next articleসরকার গ্রেপ্তার মহোৎসবে মেতেছে: খালেদা জিয়া