Home বিশেষ সংবাদ শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে আট দিনব্যাপী বইমেলা

শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে আট দিনব্যাপী বইমেলা

715
0

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল শনিবার থেকে সিলেটে শুরু হচ্ছে আট দিনব্যাপী বইমেলা। জাতীয় গ্রন্থকেন্দ্র ও সংস্কৃতিবিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশনীর সহযোগিতায় এবং সিলেট জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়াম হলে এই বইমেলার আয়োজন করা হয়েছে।

শনিবার সকাল ১১ টায় বইমেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ ও সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান।

মেলা প্রতিদিন বিকেল ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া ছুটির দিনে সকাল ১১ টা থেকে রাত ৯ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। মেলায় দেশের ৪৮টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নেবে। ২৫ শতাংশ কমিশনে তারা বই বিক্রি করবে।

বইমেলা উপলক্ষ্যে শুক্রবার বিকেলে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্কৃতি মন্ত্রনালয়ের যুগ্ন সচিব মনজুরুর রহমান।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মো. আখতারুজ্জামান, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শহীদ মোহাম্মদ ছাইদুল হক প্রমুখ।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শহীদ মোহাম্মদ ছাইদুল হক জানান, মেলা উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১০ টায় সিলে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রা বের করা হবে।

Previous articleদঃ সুনামগঞ্জে বি.এন.পি প্রার্থী খোকনের গনসংযোগ
Next articleজগন্নাথপুরে পৌর যুবলীগের আলোচনাসভা অনুষ্ঠিত