শামীম ওসমানকে সমর্থন দিয়ে দায়িত্ব বাড়িয়েছেন প্রধানমন্ত্রী

0
201

Anu Muhammod 01
ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আনু মোহাম্মদ বলেছেন, শামীম ওসমানকে সমর্থন জানিয়ে প্রধানমন্ত্রী তার দায়-দায়িত্ব বাড়িয়েছেন। খুনীদের পরিষ্কারভাবে চিহ্নিত করার পরও ত্বকী হত্যার বিচার কাজ শুরু হয়নি। কাজেই ত্বকীর হত্যার দায়-দায়িত্ব প্রধানমন্ত্রীকেই নিতে হবে। আনু আরও বলেন, ত্বকীর এবং সাত খুনের ঘটনার অপরাধীদের রক্ষা করার জন্য রাষ্ট যেভাবে তৎপর তাতে মুক্তিযুদ্ধের চেতনা কলঙ্কিত হচ্ছে।
সোমবার জাতীয় প্রেস ক্লাবে ত্বকী হত্যা পরবর্তী নারায়ণগঞ্জের বাস্তবতা ও রাষ্ট্রের উদাসীনতা শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। অনুষ্ঠানে শিক্ষাবিদ সিরাজুল ইসলাম তাঁর বক্তব্যে বলেছেন, স্বাধীনতার ৪৩ বছর পরে এসে যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। তেমনি ত্বকী হত্যারও বিচারও হবে। বেশিদিন ঠেকিয়ে রাখা যাবে না। যারা ত্বকী হত্যার বিচার চাইছে তাদেরকে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী হিসেবে আখ্যায়িত করা হচ্ছে এবং এভাবে মুক্তিযুদ্ধকে বিতর্কিত করা হচ্ছে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ত্বকীর বাবা রাফি-উর-রাব্বি। লিখিত বক্তব্য পাঠ করেন কবি হালিম আজাদ। ত্বকীর বাবা বলেন- ব্যাবের পক্ষ থেকে যে খসড়া অভিযোগপত্র দেওয়া হয়েছে, তার সাথে আরও কিছু সংযোজন করতে হবে। ইতিহাসে দেখা যায়, অপরাধীদের পাশে দাঁড়িয়ে কেউ টিকতে পারে না।

Print Friendly, PDF & Email