Home আঞ্চলিক শাল্লা ও হাওরবাসীকে নিয়ে সেইভ শাল্লা সংগঠনের মতবিনিময় সভা অনুষ্টিত

শাল্লা ও হাওরবাসীকে নিয়ে সেইভ শাল্লা সংগঠনের মতবিনিময় সভা অনুষ্টিত

480
0
  1. সফলভাবে সম্পন্ন হল সেইভ শাল্লা আয়োজিত ২৫ এপ্রিল ২০১৭ এর শাল্লা ও হাওরবাসীকে নিয়ে মত বিনিময় সভা। উপস্থিত ছিলেন দিরাই শাল্লার সাংসদ ড. জয়া সেনগুপ্তা, ছাতক দোয়ারাবাজারের মাননীয় সাংসদ জনাব মহিবুর রহমান মানিক, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি জনাব সি এম তোফায়েল সামি সহ বৃহত্তর সিলেটের বিভিন্ন সামাজিক সংগঠনের সেইভ শাল্লার উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে হাওয়বাসীর দুর্যোগ মোকাবেলায় এগিয়ে এসেছে। ইতিমধ্যে মহামান্য রাষ্ট্রপতি সুনামগঞ্জ সফর করেছে। তিন লক্ষের বেশী লোককে মাসে ৩০ কেজি চাল ও ৫০০ টাকা অনুদান ঘোষণা করেছে। বাংলাদেশ ব্যাংক ইতমধ্যে কৃষিব্যাংক সহ সকল তফশিল ব্যাংকের কিস্তি ও সুদ স্থগিত করেছে। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন হাওয়ের একটি লোকও যাতে না খেয়ে থাকে সে ব্যবস্থা নিতে সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশ দিয়েছেন। সাংসদ জয়া সেনগুপ্তা সেইভ শাল্লার উদ্যোগক্তাদের প্রশংসা করেন এবং সরকারের পাশাপাশি সামাজিক সহায়তার আহবান জানান। তিনি বলেন সরকার হাওয়ড়বাসীর ব্যাপারে সচেতন, যথেষ্ট সরকারী সাহায্য যাবে কিন্ত এর সুষ্ট বন্টনের ব্যপারে সবার সহযোগিতা কামনা করেন। জনাব সি এম তোফায়েল সামি হাওড় অঞ্চলের শিক্ষার্থীদের জালালাবাদে যোগাযোগ করলে শিক্ষা ফান্ড থেকে সহায়তার আশ্বাস দেন। হবিগঞ্জ পেশাজীবী সংঠনের আহবায়ক ইবনে জামান বিভিন্ন আন্তর্জাতিক তহবিলে হাওড়বাসীদের সাহায্যের জন্য জালালাবাদ এসোসিয়েশনের মাধ্যমে আবেদন জানানোর আহবান জানান।
    ময়মনসিংহের ডি আই জি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন শাল্লার সন্তান হিসাবে এ উদ্যোগে তিনি সম্পৃক্ত হয়ে গর্ববোধ করছেন এবং সেইভ শাল্লা ফান্ড সংগ্রহের ব্যাপারে যথাযত চেস্টা করবেন বলে অঙ্গীকার করেন।
    সেইভ শাল্লার আহবায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালরে সার্জারি বিভাগের সহযোগী অধ্যপক ডা মো: আবুল কালাম চৌধুরী সেইভ শাল্লার গঠনের উদ্দেশ্য ও কর্মপরিকল্পনা তোলে ধরেন। ক্ষতিগ্রস্ত হাওড় এলাকার শিক্ষার্থী দের কে নিয়ে প্রাথমিক কাজ শুরু করা হবে এবং আগামী এস এস সি তে কোন শিক্ষার্থী যেন অর্থের অভাবে ঝরে না পরে সেইভ শাল্লা সে ব্যবস্তা নিবে।
    দুর্গত এলাকায় চিকিৎসা সহায়তার ব্যাপারে সেইভ শাল্লা কাজ করবে। তিনি সেইভ শাল্লা ফান্ডে একলক্ষ অনুদান প্রদানের ঘোষনা দেন। মতবিনিময় সভায় সেইভ শাল্লার অন্যতম উদ্যোক্তা মো: কামরুল হাসান চৌধুরী সেইভ শাল্লা ফান্ডে এক লক্ষ টাকা অনুদানের ঘোষণা দেন। এ সভায় আরো বক্তব্য রাখেন ড. মজিবুর রাহমান, মেনন চৌধুরী, ওমর ফারুক, সুব্রত দাশ খোকন, মোর্শেদ খান, সেলিম,মিহির দাশ। সঞ্চালনা করেন – রুবেল শংকর বিশ্বাস।
    সেইভ শাল্লা ফান্ডে সাহায্য পাঠাবার ঠিকানা:
    Account Name: save sulla
    current ac no 094790138617.
    Pubali Bank Shahbag Venue Branch. Dhaka
Previous articleহাওর অঞ্চলের কারণে সরকারের মজুদে প্রভাব পড়বে না: খাদ্যমন্ত্রী
Next articleজগন্নাথপুর পৌর কর্মকর্তা-কর্মচারীদের কলম বিরতি