শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক

0
454

ঢাকা: বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঢাকার আকাশে কুয়াশা কমে যাওয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক হয়েছে। রবিবার সকাল সাড়ে ৯টা থেকে ফ্লাইট ওঠানামা স্বাভাবিক হয় বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে। এর আগে মাঘের শীতের সঙ্গে ঘন কুয়াশার কারণে একাধিক ফ্লাইটকে ঢাকার আকাশে চক্কর দিতে দেখা গেছে। এজন্য বিমানবন্দর থেকেও নির্ধারিত সময়ে কোনো ফ্লাইট উড়তে পারে নি। বিমানবন্দর সূত্র বলছে, ফ্লাই দুবাইয়ের এফজেড৫৮৭ ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১২টা ১৬ মিনিটে দুবাই থেকে ছেড়ে আসে। ভোর ৬টা ২ মিনিটে ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে নামার কথা থাকলেও ঢাকার আকাশে কয়েক দফায় চক্কর দিয়ে ব্যর্থ হয়ে মায়ানমারের আন্তর্জাতিক বিমানবন্দরে চলে যায়।
কেবল এফজেড৫৮৭ ফ্লাইটটিই নয়, শারজাহ থেকে আসা এয়ার এশিয়ার একটি ফ্লাইট, কুয়ালালামপুর থেকে আসা বিমান বাংলাদেশের একটি ফ্লাইট এবং দোহা থেকে আসা কাতার এয়াওয়েজের একটি ফ্লাইটও দীর্ঘ সময় ঢাকার আকাশে চক্কর দিতে দেখা গেছে। এছাড়া, যে ফ্লাইটগুলোর ভোরে ঢাকা ছেড়ে যাওয়ার কথা সে ফ্লাইটগুলোকেও ওড়ার সময় পেছাতে হয়েছে বলেও বিমানবন্দর সূত্রে জানা গেছে।
এসব বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে দায়িত্বে থাকা গ্রুপ ক্যাপ্টেন জাকির হোসেন বলেন, কুয়াশার কারণে ফ্লাইট ওঠানামায় দেরি হওয়া স্বাভাবিক বিষয়। বিশ্বের সব দেশেই এমনটি হয়। তিনি আরও বলেন, সকাল থেকে যেহেতু কুয়াশা বেশি ছিলো তাই কোনো ফ্লাইট নামতে পারেনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কমে যাওয়ায় এখন ওঠানামা স্বাভাবিক হয়েছে।

Print Friendly, PDF & Email