শেষ পর্যন্ত বিশাল ব্যবধানে টেস্ট জিতলো পাকিস্তান

0
524

স্পোর্টস ডেস্ক: শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানেই সিরিজের প্রথম টেস্ট জিতে নিল পাকিস্তান। বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম ও শেষ দিনে ব্রেন্ডন ম্যাককুলামের দলকে ২৪৮ রানে হারিয়েছে মিসবাহ-উল-হকের দল। এ জয়ে ৩ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে জয় পেতে বৃহস্পতিবার পাকিস্তানের প্রয়োজন ছিল মাত্র ২ উইকেট। লাঞ্চ বিরতির আগেই মিশন সম্পূর্ণ করেছে পাকিস্তানি বোলাররা। জয়ের জন্য ৪৮০ রানের টার্গেটে ব্যাট করা নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ অবধি গুটিয়ে গেছে ২৩১ রানে। ফলে পাকিস্তান জয় পয়েছে ২৪৮ রানে।
উল্লেখ্য, টস জিতে এই ম্যাচে আগে ব্যাট করেছে পাকিস্তানিরা। ওপেনার আহমেদ সেহজাদ, অধিনায়ক মিসবাহ ও ফর্মের তুঙ্গে থাকা অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খানের সেঞ্চুরির ওপর ভর করে ৩ উইকেটে ৫৬৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। জবাবে নিউজিল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে গেছে ২৬২ রানে।
ওপেনার মোহাম্মদ হাফিজের সেঞ্চুরির ওপর দাঁড়িয়ে ২ উইকেটে ১৭৫ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। প্রথম ইনিংসে মিসবাহ দল লিড পেয়েছিল ৩০৪ রানের। ফলে জয়ের জন্য নিউজিল্যান্ডের টার্গেট দাঁড়িয়েছিল ৪৮০ রান। কিন্তু পাকিস্তানি বোলারদের নৈপুণ্যে দলকে হারের হাত থেকে বাঁচাতে পারেনি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা।
সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান প্রথম ইনিংস: ৫৬৬/৩ (ডিক্লেয়ার); ১৭০.৫ ওভার (সেহজাদ ১৭৬, মিসবাহ* ১০২, ইউনিস* ১০০, হাফিজ ৯৬; অ্যান্ডারসন ২/৬৮)
নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৬২/১০; ৮৭.৩ ওভার (লাথাম ১০৩, অ্যান্ডারসন ৪৮; রাহাত ৪/২২, বাবর ৩/৭৯)
পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ১৭৫/২ (ডিক্লেয়ার); ৩৯.২ ওভার (হাফিজ* ১০১, ইউনিস ২৮; সোধি ২/৬৬)
নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ২৩১/১০; ৭০.৩ ওভার (সোধি ৬৩, ম্যাককুলাম ৩৯; ইয়াসির ৩/৭৪, ইমরান ২/৩৭, রাহাত ২/৪৮, বাবর ২/৪৮)
ফল: পাকিস্তান ২৪৮ রানে জয়ী (৩ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে)
ম্যাচসেরা: রাহাত আলি (পাকিস্তান)

Print Friendly, PDF & Email