ষোড়শ সংশোধনীর রায় ঐতিহাসিক: ব্যারিস্টার মওদুদ

0
383

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় ঐতিহাসিক এবং কালজয়ী। ষোড়শ সংশোধনীর ওপর সুপ্রিম কোর্টের রায়ের পর সরকারের পদত্যাগ করা উচিত। বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল ঢাকা মহানগর উত্তর আয়োজিত বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুর মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে মওদুদ আহমদ এসব কথা বলেন। তিনি আরো বলেন, সরকারি দল বিতর্ক সৃষ্টি করে এটাই প্রমাণ করেছে তারা বিচার বিভাগের স্বাধীনতা চায় না।

ব্যারিস্টার মওদুদ বলেন, বিচার বিভাগের স্বাধীনতা রক্ষার জন্য এটা একটি ঐতিহাসিক এবং কালজয়ী রায়। বিচার বিভাগকে স্বাধীন রাখার জন্য প্রধান বিচারপতির বক্তব্য সঠিক। তিনি বলেন, ‘আইনমন্ত্রী বলেছেন রাষ্ট্রপতির ক্ষমতা সুপ্রিম কোর্ট নিয়ে নিতে চায়। অথচ কথাটা সত্য নয়। কারণ প্রধান বিচারপতি চান ১৯৭২ সালের মূল সংবিধানে অনুচ্ছেদ ১১৬, যা ছিল তা ফিরিয়ে দেওয়ার জন্য।

বিএনপি নেতা বলেন, ষোড়শ সংশোধনীর এই রায়ে দেশের বর্তমান সংকটগুলোর ওপর অনেক মূল্যবান মন্তব্য করা হয়েছে এবং দেশের সকল শ্রেণির মানুষের মনের ইচ্ছার প্রতিফলন ঘটেছে। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, ‘সময় প্রায় এসে গেছে, আমরা আপনাদের সঙ্গে নিয়ে রাজপথে নামবে। আগামী নির্বাচন সুষ্ঠু হবে, খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করে আমরা বিজয় উল্লাস করবে।’

আয়োজক সংগঠনের সভাপতি এস এস জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু।

Print Friendly, PDF & Email