সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে: নৌমন্ত্রী

0
344

Shahjahan Khan
ঢাকা: শুক্রবার থেকে শ্রমিক-কর্মচারীদের সঙ্গে নিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে জানিয়েছেন নৌমন্ত্রী শাহাজান খান। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের চলমান হরতাল ও অবরোধে যানবাহন ভাঙচুর ও জ্বালাও-পোড়াওয়ের প্রতিবাদে শুক্রবার অনুষ্ঠিতব্য মহাসমাবেশের কার্যক্রম সম্পর্কে সংবাদ সম্মেলনের আয়োজন করে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ।
নৌমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট হরতাল-অবরোধের নামে যেভাবে পেট্রলবোমা মেরে পরিবহন শ্রমিক, যাত্রী ও নিরীহ জনগণকে হত্যা করছে তাতে আর ঘরে বসে থাকলে হবে না। আগামী ৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলার প্রক্রিয়া শুরু করা হবে। জনসম্পৃক্ততার মাধ্যমে আমরা নৈরাজ্যকারীদের জানিয়ে দিতে চাই দেশের জনগণ তাদের সাথে নেই।
তিনি বলেন, গত ৫ তারিখ থেকে এ পর্যন্ত ১২ জন ড্রাইভার ও হেলপারকে হত্যা করা হয়েছে। ৫৬ জন পরিবহন শ্রমিক আহত হয়েছে। শত শত যাত্রী বার্ন ইউনিটে মৃত্যুর সাথে লড়ছে। এ পরিস্থিতিতে বিবেকের তাড়নায় দলমত নির্বিশেষে সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমাবেশে যোগ দেওয়ার আহ্বান জানান মন্ত্রী। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদের সহসভাপতি ইসমত কাদির গামা, জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরিন আক্তার এমপি প্রমুখ।

Print Friendly, PDF & Email