সন্ধ্যায় রাজধানীতে পিকেটাররা চড়াও হয়ে ককটেল বিস্ফোরণ

0
347

ঢাকা: জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিন সন্ধ্যায় রাজধানীতে যানবাহনের ওপর চড়াও হয়েছে পিকেটররা। এ সময় একাধিক গাড়ি ভাঙচুর এবং ককটেল বিস্ফারণের ঘটনা ঘটেছে। আপিলে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসি বহাল এবং ট্রাইব্যুনালে দলের নির্বাহী কমিটির সদস্য মীর কাসেম আলীকে ফাঁসি রায় দেয়ার প্রতিবাদে বুধ ও বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার হরতাল ডাকা হয়।
বুধবার সন্ধ্যায় হরতাল সমর্থনে রাজধানীর কাকরাইল এলাকায় মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ সময় কয়েকটি গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ এবং একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। ছাত্রশিবির ঢাকা মহানগরী ‍উত্তর শাখা সন্ধ্যা ৬টার সময় ‍উত্তর বাড্ডা ‍এলাকায় ‍এই পিকেটিং করে। ‍এ সময় প্রায় ১২-১৫টি গাড়ি ভাঙচুর করা হয়। একাধিক ককটেলেরও বিস্ফোরণও ঘটানো হয়।
দয়াগঞ্জ চৌরাস্তায় সন্ধ্যায় হরতাল সমর্থনে মিছিল-পিকেটিং করে সূত্রাপুর জামায়াতে ইসলামী। এ সময় সড়কে আগুন দিয়ে অবরোধের চেষ্টা করে নেতাকর্মীরা। হরতাল সমর্থনে রাজধানীর কুড়িল ফ্লাইওভার এলাকায় মিছিল করেছে খিলক্ষেত থানা জামায়াত। এ সময় পুলিশ বক্সে অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুর করে পিকেটাররা। এছাড়া বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email