সরকারের আবদারে কান দেব না, ইসিকে খালেদা জিয়া

0
211

নিজস্ব প্রতিবেদক: সরকারের আবদারে কান না দিয়ে একটি অধাধ ও সুষ্ঠু নির্বাচনের আয়োজন করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি বলেন, সরকার যা কিছু আবদার করবে তা না শুনে জনগণের মতামত নেবেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন। এরপরই একটি অধাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্যে সিদ্ধান্ত নেবেন। শনিবার রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

খালেদা জিয়া বলেন, দেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আওয়ামী লীগ বুঝতে পারবে তাদের পায়ের নিচে মাটি আছে কি না, জনগণের সঙ্গে সম্পর্ক আছে কিনা। নিরপেক্ষ নির্বাচন না হলে সেই ভোটে জনগণ অংশগ্রহণ করবে না বলেও মন্তব্য করেন বিএনপি প্রধান।

তিনি বলেন, শেখ হাসিনার অধীনে জনগণ নির্বাচন মেনে নেবে না। এই সরকার গণবিরোধী। তাই তাদের বিতারিত করতে হবে। কিন্তু এ দায়িত্ব শুধু বিএনপির একার নয়, সবাইকে দায়িত্ব নিতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সরকারকে হটাতে হবে।

সংসদে উত্থাপিত ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে তিনি বলেন, এই বাজেটে দুর্নীতির সুযোগ রয়েছে। জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই। কারণ তারা (সরকার) জনগণের ভোটে নির্বাচিত নয়। সেজন্য জনগণের কষ্ট তাদের চোখে পড়ে না। তাই দেশে সত্যিকার অর্থেই একটি জনগণের সরকার প্রয়োজন, যারা জনকল্যাণে কাজ করবে, কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

বিএনপি চেয়ারপার্সনের আয়োজনে ইফতার মাহফিলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email