Home রাজনীতি সরকারের সকল কর্মের হিসাব দিতে হবে: রিজভী

সরকারের সকল কর্মের হিসাব দিতে হবে: রিজভী

335
0

ঢাকা: ক্ষমতাসীনদের প্রতিটি কর্মের হিসাব জনগণকে দিতে হবে বলে প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। ‘গাইবান্ধা জেলাধীন গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল ও সাধারণ সম্পাদক এহসানুল কবির রিপনসহ ২৫ জনকে দ্রুত বিচার আইনে ৫ বছরের সাজা দেয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেয়া হয়।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের গণবিরোধী সকল কর্মকাণ্ড এবং স্বৈরাচারী শাসনের বিরুদ্ধে দেশের যুব ও ছাত্রসমাজ সবসময় সোচ্চার কণ্ঠ থাকে বলেই এদেরকে নিশ্চিহ্ন করতে দৃঢ়প্রতিজ্ঞ হয়েছে বর্তমান ক্ষমতাসীনগোষ্ঠী। কিন্তু ইতিহাস সাক্ষ্য দেয়-এহেন অপকর্ম করে কোনো স্বৈরাশাসনই টিকে থাকেনি। বর্তমান সরকারকেও তাদের প্রতিটি অপকর্মের হিসাব জনগণকে দিতে হবে।

তিনি বলেন, বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মী, বিশেষ করে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নীতি ও আদর্শের বলিষ্ঠ অনুসারী তরুণ সমাজকে ধ্বংস করে দিতে চাচ্ছে বর্তমান ভোটারবিহীন সরকার। আর এই উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে আদালতের ঘাড়ে বন্দুক রেখে বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম চালাচ্ছে সরকার। আর তারই নিষ্ঠুর শিকার হয়ে সাজা পেতে হলো গোবিন্দগঞ্জ উপজেলার বিএনপির অঙ্গ সংগঠনসমূহের ২৫ জন নিবেদিতপ্রাণ নেতাকর্মীকে।

বিএনপির মুখপাত্র আশা করেন, গোবিন্দগঞ্জ উপজেলার বিএনপির অঙ্গ সংগঠনের ২৫ জন নেতাকর্মীকে সাজা দেয়ার দুঃখজনক ঘটনাকে শক্তিতে রূপান্তরিত করে এলাকার নেতাকর্মীরা আরো সাহসী হয়ে বর্তমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে লড়াই করে যাবে।

অবিলম্বে সাজাপ্রাপ্ত ২৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বানোয়াট মামলা প্রত্যাহার করে তাদের সাজা বাতিলের জোর দাবি জানান তিনি।

Previous articleহেফাজতের সঙ্গে আমাদের কোন চুক্তির প্রশ্নই ওঠে না: প্রধানমন্ত্রী
Next articleভাস্কর্য নিয়ে আদালত যেন কলুষিত না হয়: আইনমন্ত্রী