Home রাজনীতি সরকার ক্রমাগতই গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে: আ স ম আবদুর রব

সরকার ক্রমাগতই গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে: আ স ম আবদুর রব

392
0

ঢাকা: ‘ভোট বিহীন নির্বাচিত সরকার ক্রমাগতই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সরকার উন্নয়নের নামে যতই প্রচার চালাক জনগণ সে প্রচারে আকৃষ্ট হচ্ছে না-বরং এটা সরকারের বাড়াবাড়ি হিসেবে বিবেচনা করছে’ বলে মন্তব্য করেছেন স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

বৃহস্পতিবার বেলা ৩টায় বিজয়নগর হাইস্কুল মাঠে লক্ষ্মীপুর জেলা জেএসডি আয়োজিত মরহুম রফিকুল হায়দার চৌধুরীর স্মরণসভায় রব এসকল কথা বলেছেন বলে পার্টির সাংগঠনিক সম্পাদক এস এম আনছার উদ্দিন জানান।

জেএসডি’র সভাপতি বলেন, ভোট না দিতে বারবার অপমান-জনগণ সুযোগ পেলে সেই অপমানের জবাব দিয়ে দিবে। যারাই এ দেশের জনগণের ভোট নিয়ে তালবাহানা করেছে তাদেরকেই জনগণ প্রত্যাখ্যান করেছে। ভোট বিহীন রাজনীতি আওয়ামী লীগের জন্য বড় বিপর্যয় ডেকে আনবে-যা আওয়ামী লীগের ধারনারও বাইরে।

তিনি বলেন, রাজনীতিতে গুণগত পরিবর্তনের জন্য জেএসডি’র ১০ দফা বাস্তবায়ন করার উপযোগী ব্যবস্থা গ্রহণ করতে হবে। ১০ দফা বাস্তবায়ন হলে রাজনীতিতে গুণগত পরিবর্তন-শাসনতান্ত্রিক কাঠামো সংস্কার এবং শ্রম-কর্ম-পেশার জনগণের জাতীয় ঐক্য স্থাপিত হবে। এই ১০ দফাই মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক রাষ্ট্র বিনির্মানে সহায়ক হবে।

এম এ ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেএসডি সহ সভাপতি মিসেস তানিয়া রব, অধ্যক্ষ মো: মুনছুরুল হক, অ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অধ্যক্ষ আবদুল মোতালেব, অধ্যক্ষ হারুনুর রশিদ বাবুল। এছাড়াও বক্তব্য রাখেন লক্ষীপুর জেলা জেএসডিসহ স্থানীয় জেএসডি নেতৃবৃন্দ।

Previous articleছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলন ১১-১২ মে
Next articleদেশের উন্নয়নের পাশাপাশি অগ্নি নিরাপত্তা জরুরি: স্বরাষ্ট্রমন্ত্রী