সর্বাত্মক আন্দোলনের প্রস্তুতির আহ্বান খালেদা জিয়ার

0
519

Khaleda 12
ঢাকা: দ্বিধা-দ্বন্দ্ব বাদ দিয়ে দেশের গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠায় আরেকটি আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি নিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার রাত ৯.২০ মিনিট থেকে প্রায় পৌনে ১টা পর্যন্ত চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান তিনি।
সভায় খালেদা জিয়া বলেন, সামনে কঠিন সময় অপেক্ষা করছে। সেজন্য দ্বিধা দ্বন্দ্ব ও ভুল বুঝাবুঝির অবসান করে নিজেদের প্রস্তুতির পাশাপাশি জনগণকে সরকার পতনের আন্দোলনে সম্পৃক্ত করার লক্ষ্যে দ্রুত অর্পিত দায়িত্ব শেষ করতে হবে।
আরেকটি সূত্র জানায়, মতবিনিময়কালে দলের চেয়ারপারসন স্বেচ্ছাসেবক দলের মহানগর কমিটি প্রসঙ্গে জানতে চাইলে মহানগর উত্তর ও দক্ষিণের দায়িত্বে থাকা নেতৃবৃন্দ খালেদা জিয়াকে বলেন, দলের স্বার্থে কমিটি পুনর্গঠন করা প্রয়োজন।
তখন খালেদা জিয়া বলেন, মহানগর কমিটি পুনর্গঠন কেন্দ্রীয় কমিটি করতে পারবে। যদি কোনো বিষয়ে আমাকে প্রয়োজন মনে করো তাহলে দেখা করতে আসবে।
স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি নতুন করে করার বিষয়ে খালেদা জিয়া বলেন, এখন সময় নেই। খুব দ্রুত আমাদের আন্দোলনে যেতে হবে। এই অনির্বাচিত সরকারকে সময় দেয়া ঠিক হবে না। এই মুহুর্তে কাউন্সিল করে কমিটি গঠন করতে দিবে না ক্ষমতাসীন সরকার ও তার গোয়েন্দাবাহিনীর সদস্যরা। তবে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটি যদি মনে করে নতুন কমিটি দিলে কোনো প্রকার সমস্যা হবে না তাহলে স্বল্প সময়ের মধ্যে কমিটি ঘোষণা করতে পারে।
এসময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক ও ঢাকা মহানগর বিএনপির সদস্য দলের সভাপতি সচিব হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুসহ প্রায় শতাধিক জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email