সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

0
241

93651_1
ঢাকা: সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সামরিক বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ। তিন বাহিনীর একটি চৌকস দল এ সময় রাষ্ট্রপতিকে সামরিক অভিবাদন জানায়। এরপর সোয়া আটটায় শিখা অনির্বাণে ফুল দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময়ও বিউগল বাজিয়ে শহীদদের প্রতি সামরিক সালাম জানানো হয়।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন তিন বাহিনীর প্রধান এবং সশস্ত্র বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তারা। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দুজনেই এ সময় শিখা অনির্বাণে দর্শনার্থী বইয়ে সই করেন।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল এম ফরিদ হাবিব ও বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী নিজ নিজ বাহিনীর পক্ষে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন।
উল্লেখ্য, স্বাধীনতাযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২১ নভেম্বর সেনা, নৌ ও বিমানবাহিনীর সমন্বয়ে আনুষ্ঠানিকভাবে গঠিত হয়েছিল বাংলাদেশ সশস্ত্র বাহিনী। যথাযথ মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে দিবসটি পালিত হচ্ছে। এদিন দেশের সব সেনানিবাস, নৌ-ঘাঁটি ও স্থাপনা এবং বিমানঘাঁটির মসজিদগুলোয় ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাতে দিবসের কর্মসূচি শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email