Home রাজনীতি সহায়ক সরকার ছাড়া নির্বাচন নিরপেক্ষ হবে না: মির্জা ফখরুল

সহায়ক সরকার ছাড়া নির্বাচন নিরপেক্ষ হবে না: মির্জা ফখরুল

338
0

ঢাকা: নির্বাচনকালীন একটি নিরপেক্ষ সরকার ছাড়া আগামী একাদশতম জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এজন‌্য ওই সময়ে একটি ‘সহায়ক সরকারের’ অধীনে নির্বাচন আয়োজনের দাবি করেছেন তিনি। শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরে প্রাক্তন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এ বলেন।

সদ্যঘোষিত ঢাকা মহানগর বিএনপি উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতার কবরে শ্রদ্ধা জানাতে আসেন বিএনপি মহাসচিব। লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না, মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘বর্তমান সরকার স্বৈরাচার এবং তারা একনায়কতন্ত্র চাপিয়ে দিয়েছে। এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হয়নি।’

তাই আমরা আবারো বলবো, লেভেল প্লেয়িং ফিল্ড এবং নির্বাচনকালীন সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না, বলেন তিনি। আইনশৃঙ্খলা বাহিনীর প্রভাবমুক্ত হয়ে সরকারকে নির্বাচন আয়োজনের আহ্বান জানিয়ে তিনি বলেন, এভাবে একটা নির্বাচন করুন, দেখা যাবে কে বেশি জনপ্রিয়।

ঢাকা মহানগর বিএনপির নতুন কমিটি ভবিষ‌্যৎ আন্দোলনে কার্যকর ভূমিকা রাখবে, এ আশাবাদ ব‌্যক্ত করে মির্জা ফখরুল বলেন, ‘কমিটিতে নবীন-প্রবীণের সমন্বয় ঘটেছে। আগামী দিনের যেকোনো আন্দোলন, গণতন্ত্র পুনরুদ্ধার ও নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এ কমিটি।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদসহ ঢাকা মহানগর বিএনপি ও বিভিন্ন অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Previous articleজঙ্গিদের নৌপথে রসদ আনার পরিকল্পনা ছিল: র‌্যাব
Next articleনারী আলেমদের প্রথম সম্মেলন অনুষ্ঠিত